ডাকাতিয়া নদীর উপর হচ্ছে আরো একটি ব্রীজ

আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুলাই ৭, ২০২০ | ২:৫৫ 667 ভিউ
আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুলাই ৭, ২০২০ | ২:৫৫ 667 ভিউ
Link Copied!

সোমবার সরকারের নিয়মিত একনেক সভায় ১শ’৭ কোটি টাকা ব্যয়ে ফরিদগঞ্জ-হাজীগঞ্জ এর ডাকাতিয়া নদীর উপর উটতলী গুদারাঘাটে ৫শ’৫০ মিটার ব্রীজ নির্মানে অনুমোদ দিয়েছে।

ফরিদগঞ্জ ও হাজীগঞ্জের উপজেলার দুই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবী পুরোন হওয়ায় তাদের মাঝে আনন্দের হাসি ফুঁটে ওঠে।চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ও দেশবরেণ্য সাংবাদিক মুহাম্মদ শফিকুর রহমানের ডিও লেটার আর হাজীগঞ্জ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম) ও ফরিদগঞ্জের কৃতি সন্তান সদ্য পিআরএল পরিকল্পনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ নুরুল আমিনের ঐকান্তিক প্রচেষ্টায়- অবশেষে ফরিদগঞ্জের স্বপ্নের উটতলী ব্রীজ নির্মান হচ্ছে।

ফরিদগঞ্জ উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার জানান, ফরিদগঞ্জের বাজার-উটতলী গুদারঘাট ভায়া মুন্সিরহাট বাজার রাস্তা হয়ে ফরিদগঞ্জ-হাজীগঞ্জ উপজেলার মধ্যেকার ডাকাতিয়া নদীর ওপর উটতলী গুদারাঘাটে উপর, ৫শ” ৫০ মিটার ব্রীজ নির্মাণের জন্য আজ থেকে দেড় বছর আগে, চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ও দেশবরেণ্য সাংবাদিক মুহাম্মদ শফিকুর রহমান সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে ডিও লেটার দেন।

বিজ্ঞাপন

ডিও লেটার দেওয়ার পর সংসদ অধিবেশনে বেশ কয়েকবার মাননীয় প্রধানমন্ত্রী ও সেঁতু মন্ত্রী মহোদয়ের এই ব্রীজ নির্মাণের জন্য দৃষ্টি আকর্ষন করে বক্তব্য দেন। অপর দিকে হাজীগঞ্জ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম) ও ফরিদগঞ্জের কৃতি সন্তান সদ্য পিআরএল পরিকল্পনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ নুরুল আমিন মহোদয়ও নিজ নিজ এলাকার সুবিদাভোগী মানুষের প্রাণের দাবী পুরোনে এই সংক্রান্ত ফাইল নিয়ে ব্যাপক কাজ করতে থাকেন। তাঁদের উভয়ের ঐকান্তিক সহযোগিতায় অবশেষে সোমবার সরকারের নিয়মিত একনেক সভায়

ফরিদগঞ্জ-হাজীগঞ্জ এর ডাকাতিয়া নদীর উপর উটতলী গুদারাঘাটে ৫শ’৫০ মিটার ব্রীজ নির্মানে মাননীয় প্রধানমন্ত্রী ১শ’৭ কোটি টাকা অনুমোদ দিয়েছেন। ব্রীজের দুই পাড়ে জায়গা অধিগ্রহণ, মূল ব্রীজ, এ্যাপে্রাঁচ সড়ক নির্মাণে অনুমোদনকৃত ১ শ’ ৭ কোটিয় ব্যয় ধরা হয়ে। ২০২০-২০২১ অর্থ বছরের মধ্যে টেন্ডার পক্রিয়া শেষে ব্রীজ নির্মাণের চুড়ান্ত কাজ শুরু হবে।ছেফরিদগঞ্জের স্বপ্নের উটতলী ব্রীজ নির্মান হচ্ছে।
এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি বলেন- ফরিদগঞ্জ উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবী এবং স্বপ্ন আমাদের ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ শফিকুর রহমান এবং হাজীগঞ্জ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম) ও ফরিদগঞ্জের কৃতি সন্তান সদ্য পিআরএল পরিকল্পনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ নুরুল আমিন মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টা ও কষ্টের সফলতাই হচ্ছে এই ব্রীজ। সকারের একনেক সভায় ব্রীজ নির্মাণে অর্থ চুড়ান্ত অনুমোদন দেওয়ায় ফরিদগঞ্জবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আমরা চির কৃতজ্ঞ ও ধন্যবাদ জানাই। এটি বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়ন বা উন্নয়ণ অগ্রযাত্রার একটি।

বিজ্ঞাপন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
মতলব উত্তরে চার প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা আওয়ামীলীগ রাজপথে ছিল, আছে এবং থাকবে: মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দুইজন গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক মেঘনায় বজ্রপাতে জেলে নিখোঁজ, আহত এক কচুয়ায় পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ আটক ১ চাঁদপুরে আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা রফিকউল্লাহ কোম্পানি ছুরিকাঘাতে খুন হাজীগঞ্জের বলাখালে নৌকা বাইচ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ হাজীগঞ্জে গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির সম্মেলন অনুষ্ঠিত একসঙ্গে ১৫ জন জাতীয় নারী দলের ফুটবলারের পদত্যাগ বেসরকারি হাসপাতালে উপেক্ষিত নির্দেশনা হাজীগঞ্জে আধুনিক কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন এমপি গন্ধর্ব্যপুর উ: ইউনিয়ন যুবদলের সভাপতি মহিন সাধারণ সম্পাদক সাইফুল ওড়পুর হযরত কাজী করমুল্লাহ (রহ.) মাদ্রাসা ও এতিমখানার ভিত্তিপ্রস্তর স্থাপন সেলিম খানের স্থাবর অস্থাবর সম্পদ জব্দের নির্দেশ ভুয়া স্কুল-কলেজের প্রশংসাপত্র তৈরী চক্রের মূল হোতা সাইফুল গ্রেফতার করোনা শনাক্তের হার ১৫.৩৮ শতাংশ ছাড়াল কুমিল্লায় ২০ কেজি গাঁজা ও আট বোতল বিদেশী মদসহ গ্রেফতার দুই নয় হাজার চার’শ পিস ইয়াবাসহ গ্রেফতার দুই: মোটরসাইকেল জব্দ