থাকেন শহরে, সভাপতি হতে গ্রামের স্কুলে শিশুকে দুইবার ভর্তি !

মজিবুর রহমান
আপডেটঃ জুলাই ২৭, ২০২০ | ৯:০৭ 449 ভিউ
মজিবুর রহমান
আপডেটঃ জুলাই ২৭, ২০২০ | ৯:০৭ 449 ভিউ
Link Copied!

হাজীগঞ্জ উপজেলায় একে একে বেরিয়ে আসছে প্রাথমিক বিদ্যালয়গুলোতে পরিচালনা পর্ষদের সভাপতি পদে পদ পেতে বিভিন্ন অপতৎপরতা। কেউ দিচ্ছেন ভুয়া সার্টিফিকেট। কেউ কেউ দিচ্ছেন ভুয়া তথ্য। শুধু একটাই উদ্দেশ্য বিদ্যালয়ের সভাপতি হওয়া।

এবার খোঁজ পাওয়া গেল হাজীগঞ্জ উপজেলার ৪নং কালচোঁ ইউনিয়নের কালচোঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির পদ পেতে নিজের ৫ বছরের শিশুকে ভর্তি করালেন। ভর্তি শুধু এবার নয়, ভর্তি ২০১৯ সালেও একবার করেছেন। এবার আবার একই শ্রেণীতে ভর্তি দেখানো হয়েছে।

ওই বিদ্যালয়ের সভাপতি পদে থাকা কবির হোসেন এবারও সভাপতি হতে সকল অপতৎপরতা সমাপ্ত করেছেন। বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির চূড়ান্ত একটি তালিকা করে উপজেলা শিক্ষা অফিসে প্রেরণ করা হয়েছে।

শেখ সিটি/ লাকী কূপন

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মলিনা রানী পাল বলেন, কবির হোসেনের শিশু সন্তান মাঝে মাঝে স্কুলে আসে। আর স্কুল তো এখন বন্ধ। তার শিশু ২০১৯ সালে একবার শিশু শ্রেণীতে ভর্তি হয়েছিল। এবার আবারও একই শ্রেণীতে ভর্তি দেখানো হয়েছে। শিশু ও শিশুর পরিবার থাকেন হাজীগঞ্জ বাজারে, গ্রামের স্কুলে মাঝে মাঝে শিশু আসে।

বিজ্ঞাপন

বিদ্যালয়ের নবাগত তালিকায় শিক্ষক প্রতিনিধি হিসেবে পিরোজপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিল্লাল হোসেনকে নিযুক্ত করা হয়। তিনি বলেন, ‘কাকে সভাপতি করা হয়েছে, সেটা আমার জানা নেই। তবে আমাকে নাকি কমিটিতে রাখা হয়েছে।’

মোস্তফা কামাল পাটওয়ারীর ঈদ শুভেচ্ছা

এ বিষয়ে কবির হোসেনের সাথে কথা হয়। তিনি বলেন, ‘আমি আগেও এই কমিটির সভাপতি ছিলাম। এখন আবার ওই কমিটি আমাকে সভাপতি পদে স্থান দিয়েছে। আমার বিরুদ্ধে গ্রামে ষড়যন্ত্র হয়। সেই ষড়যন্ত্রের শিকার হয়ে আসছি। আবার নতুন করে আমাকে হয়রানি করার চেষ্টা করা হচ্ছে।

তার শিশু ভর্তি ও বিদ্যালয়ে নিয়মিত ক্লাস করা প্রসঙ্গে বলেন, ‘শিশুকে আবারও শিশু শ্রেণীতে রেখেছি। তাকে মাঝে মাঝে আমি নিয়ে যাই।’

এদিকে নিয়ম অনুযায়ী ২০১৯ সাল পর্যন্ত ভর্তিকৃত শিক্ষার্থীদের অভিভাবকরা সভাপতি হতে পারবেন। এই কবির হোসেন তার শিশু সন্তানকে ২০১৯ সালে একবার আবার ২০২০ সালে একবার মোট দুইবার ভর্তি দেখিয়েছেন। তার লক্ষ্য বিদ্যালয়ের সভাপতি হওয়া!

বিজ্ঞাপন

প্রচেষ্টা নির্বাচন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
মতলব উত্তরে চার প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা আওয়ামীলীগ রাজপথে ছিল, আছে এবং থাকবে: মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দুইজন গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক মেঘনায় বজ্রপাতে জেলে নিখোঁজ, আহত এক কচুয়ায় পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ আটক ১ চাঁদপুরে আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা রফিকউল্লাহ কোম্পানি ছুরিকাঘাতে খুন হাজীগঞ্জের বলাখালে নৌকা বাইচ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ হাজীগঞ্জে গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির সম্মেলন অনুষ্ঠিত একসঙ্গে ১৫ জন জাতীয় নারী দলের ফুটবলারের পদত্যাগ বেসরকারি হাসপাতালে উপেক্ষিত নির্দেশনা হাজীগঞ্জে আধুনিক কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন এমপি গন্ধর্ব্যপুর উ: ইউনিয়ন যুবদলের সভাপতি মহিন সাধারণ সম্পাদক সাইফুল ওড়পুর হযরত কাজী করমুল্লাহ (রহ.) মাদ্রাসা ও এতিমখানার ভিত্তিপ্রস্তর স্থাপন সেলিম খানের স্থাবর অস্থাবর সম্পদ জব্দের নির্দেশ ভুয়া স্কুল-কলেজের প্রশংসাপত্র তৈরী চক্রের মূল হোতা সাইফুল গ্রেফতার করোনা শনাক্তের হার ১৫.৩৮ শতাংশ ছাড়াল কুমিল্লায় ২০ কেজি গাঁজা ও আট বোতল বিদেশী মদসহ গ্রেফতার দুই নয় হাজার চার’শ পিস ইয়াবাসহ গ্রেফতার দুই: মোটরসাইকেল জব্দ