নিজেকে ফিট রাখবেন যেভাবে

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুলাই ১৪, ২০২০ | ৩:৪৭ 256 ভিউ
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুলাই ১৪, ২০২০ | ৩:৪৭ 256 ভিউ
Link Copied!

লকডাউনের সময় স্কুল-কলেজ-অফিস-আদালত বন্ধ থাকায় বেশিরভাগ মানুষ অনিয়ন্ত্রিত জীবন-যাপনে অভ্যস্ত হযে যাচ্ছেন। এতে করে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাচ্ছে।

কিন্তু একটু চেষ্টা করলে এই সময় স্বাস্থ্যকর জীবনযাপন এবং রুটিন অনুসরণ করা সম্ভব। সঠিক খাবার, জীবনযাত্রার উন্নতি এবং ওজন হ্রাস করার জন্য লকডাউনের চেয়ে ভাল সময় আর হয়না।

সঠিক খাবার, স্বাস্থ্য এবং ফিটনেসের যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ, এগুলোর সবই আপনার শরীরকে ভাইরাস বা অন্য কোনও রোগ বা সংক্রমণের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত করে।

বিজ্ঞাপন

শরীর ফিট রাখতে এই সময় যা করবেন-

সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠুন: ঘুম থেকে ওঠার পরে কমপক্ষে এক থেকে দুই ঘণ্টা আপনার ফোনটি বন্ধ রাখুন। এই সময়ে, ধ্যান, শ্বাসপ্রশ্বাসে ব্যায়াম, প্রার্থনা এবং অন্যান্য কাজ করুন।

ছাদে যান বা আপনার জানলা দিয়ে বাইরে দেখুন। ঘুম থেকে ওঠার পরে প্রাকৃতিক আলোয় থাকুন।

বিজ্ঞাপন

সূর্যোদয়ের পরে খান: প্রতিদিন একই সময়ে আপনার খাবার খাওয়ার চেষ্টা করুন।

সকাল এবং দুপুরের খাবারে দিনের বেশিরভাগ ক্যালোরি গ্রহণ করুন। এই সময়ে বেশিরভাগ ক্যালোরি ব্যবহার হয়ে যায়।

বিকেলে পারলে ৩০ মিনিট ঘুমিয়ে নিন, তবে তার বেশি নয়।

তাড়াতাড়ি রাতের খাবার খেয়ে ফেলুন। যতটা সম্ভব সূর্যাস্তের কাছাকাছিই রাতের খাবার খেয়ে ফেলার চেষ্টা করুন।

প্রতিদিন ব্যায়াম করুন। অনুশীলনের জন্য একটি সময় স্থির করুন এবং মাঝপথে থামিয়ে দেবেন না। প্রতিদিন একই সময়ে ব্যায়াম করুন। সূত্র: এনডিটিভি

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
জামিনে মুক্তি পেলেন ইউসুফ গাজী আওয়ামীলীগ নেতা রফিকুল্লাহকে খুন করে ট্রেনে কাটা পড়েন দশম শ্রেণির ছাত্র অমিত দাস পূর্ব হাটিলায় সামাজিক-সম্প্রীতি কমিটির সমাবেশ অনুষ্ঠিত কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে গৃহবধূর বিষপানে আত্মহত্যা হাজীগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড চিকিৎসার খরচা মেটাতে আর্থিক সহযোগিতা প্রয়োজন এরশাদের যাত্রীবাহি ইজিবাইক থেকে নয় কোটি টাকার করেন্ট জাল জব্দ বেয়াই হলেন আসিফ তিন হাজার ৭৫২ পিস ইয়াবাসহ গ্রেফতার তিন বিপিএলের তিন আসরে সাত দলের চূড়ান্ত তালিকা প্রকাশ হাজীগঞ্জে ২৮,২৭০ জন নতুন ভোটার, বাদ পড়েছেন ৭,৮৯১ জন চাঁদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু মতলব উত্তরে চার প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা আওয়ামীলীগ রাজপথে ছিল, আছে এবং থাকবে: মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দুইজন গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক মেঘনায় বজ্রপাতে জেলে নিখোঁজ, আহত এক কচুয়ায় পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ আটক ১ চাঁদপুরে আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা রফিকউল্লাহ কোম্পানি ছুরিকাঘাতে খুন