পর্যাপ্ত গাছ লাগালে যেমন পরিবেশ সুরক্ষা হবে- এমপি শফিকুর রহমান

আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুলাই ৬, ২০২০ | ১২:০০ 209 ভিউ
আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুলাই ৬, ২০২০ | ১২:০০ 209 ভিউ
Link Copied!

গাছ আমাদের অক্সিজেন সরবরাহ করার মাধ্যমে বাঁচিয়ে রাখে। পরিবেশ সুন্দর রাখতে গাছের বিকল্প নেই। বর্তমান করোনা কালে চিকিৎসকরা আমাদের দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বেশি করে ফল খেতে উদ্বুব্ধু করছেন। আমাদের যাদের প্রাণীজ আমিষ নিয়মিত থেকে পুরোপুরি সামর্র্থ্য নিইে তাদের জন্য ফল রয়েছে।

এই ফল প্রাপ্তি নিশ্চিত করতে আমাদের বেশি করে ফলজ গাছ রাঘাতে হবে। প্রতিটি বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনায় ফলজ বৃক্ষ রোপনের মধ্যে দিয়ে আমরা আমাদের লক্ষ্য পূরণ করতে পারি। পর্যাপ্ত গাছ লাগালে যেমন পরিবেশ সুরক্ষা হবে, তেমনি আমাদের খাবারের চাহিদাও মিটবে। বর্ষার এই সময়টাই গাছ লাগানোর উপযুক্ত সময়। গাছ লাগিয়ে তার পরিচর্যা করতে হবে। তাই আসুন আমরা সকলে মিলে গাছ লাগাই পরিবেশ বাচাই। শনিবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলার গল্লাক আদর্শ কলেজে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন কালে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান এমপি উক্ত কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, একটি দেশের ভারসাম্য রক্ষায় আমাদের ২৫ ভাগ বনায়ন প্রয়োজন। কিন্তু আমরা এর থেকে এখনো অনেক দুরে রয়েছি। ফরিদগঞ্জবাসীকে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করতে বেশি বেশি করে গাছ লাগাতে হবে। ইতিমধ্যেই ফরিদগঞ্জ উপজেলা যুব লীগ তাদের বৃক্ষ রোপন কর্মসূচী শুরু করেছে। আশা করছি রাজনৈতিক দল, সামজিক প্রতিষ্ঠানসহ সকলেই এই বৃক্ষ রোপনে এগিয়ে আসবে।

বিজ্ঞাপন

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. অহিদুজ্জামান, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাশ, সহকারি কমিশনার (ভুমি) শারমিন আক্তার, গল্লাক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খোরশেদ আলম চৌধুরী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল গনি বাবুল পাটওয়ারী, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির সাবেক সদস্য খাজে আহাম্মদ মজুমদার, উপজেলা যুব লীগ নেতা আবু সুফিয়ান, যুগ্মআহ্বায়ক হেলাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
জামিনে মুক্তি পেলেন ইউসুফ গাজী আওয়ামীলীগ নেতা রফিকুল্লাহকে খুন করে ট্রেনে কাটা পড়েন দশম শ্রেণির ছাত্র অমিত দাস পূর্ব হাটিলায় সামাজিক-সম্প্রীতি কমিটির সমাবেশ অনুষ্ঠিত কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে গৃহবধূর বিষপানে আত্মহত্যা হাজীগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড চিকিৎসার খরচা মেটাতে আর্থিক সহযোগিতা প্রয়োজন এরশাদের যাত্রীবাহি ইজিবাইক থেকে নয় কোটি টাকার করেন্ট জাল জব্দ বেয়াই হলেন আসিফ তিন হাজার ৭৫২ পিস ইয়াবাসহ গ্রেফতার তিন বিপিএলের তিন আসরে সাত দলের চূড়ান্ত তালিকা প্রকাশ হাজীগঞ্জে ২৮,২৭০ জন নতুন ভোটার, বাদ পড়েছেন ৭,৮৯১ জন চাঁদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু মতলব উত্তরে চার প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা আওয়ামীলীগ রাজপথে ছিল, আছে এবং থাকবে: মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দুইজন গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক মেঘনায় বজ্রপাতে জেলে নিখোঁজ, আহত এক কচুয়ায় পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ আটক ১ চাঁদপুরে আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা রফিকউল্লাহ কোম্পানি ছুরিকাঘাতে খুন