প্রথম আলোর সম্পাদকসহ ৪ সাংবাদিকের নামে শত কোটি টাকার মানহানির মামলা

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ সেপ্টেম্বর ৭, ২০২০ | ১০:২৫ 241 ভিউ
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ সেপ্টেম্বর ৭, ২০২০ | ১০:২৫ 241 ভিউ
Link Copied!
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-১ (কচুয়া) আসনের বর্তমান সংসদ সদস্য ড. মহিউদ্দীন খান আলমগীরের বিরুদ্ধে ‘অন্যের টাকায় মহিউদ্দীনের মেডিক্যাল কলেজ ক্রয়’ শিরোনামে সংবাদ প্রকাশ করায় দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ পত্রিকার চার সাংবাদিকের বিরুদ্ধে একশ’ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে।
রোববার (৬ সেপ্টেম্বর) দুপুরে কচুয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট হেলাল উদ্দিন বাদী হয়ে চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।
বাদী হেলাল উদ্দিন জানান, গত ৩০ জুলাই ও ৪ সেপ্টেম্বর দৈনিক প্রথম আলোতে সংসদ সদস্য ড. মহিউদ্দীন খান আলমগীরের বিরুদ্ধে ‘অন্যের টাকায় মহিউদ্দীনের মেডিক্যাল কলেজ ক্রয়’ শীর্ষক দু’টি সংবাদ প্রকাশিত হয়। উল্লেখিত দু’টি সংবাদে ড. মহীউদ্দীন খান আলমগীরের বিরুদ্ধে যেসব অভিযোগ ও তথ্য উপস্থাপন করা হয়েছে, তা সঠিক নয়। এতে এ জাতীয় রাজনীতিবিদের মান-সম্মান ও সুনাম-সুখ্যাতির ক্ষতি হয়েছে। প্রকৃতপক্ষে ওই হাসপাতালে মালিকানায় তার কোনো অংশ নেই।
তিনি অবৈতনিক ও অনারারি হিসেবে হাসপাতালটিতে সম্পৃক্ত ছিলেন। বাদী আরো জানান, এ মিথ্যা সংবাদের কারণে ড. মহিউদ্দীন খান আলমগীরের প্রায় শত কোটি টাকার মানহানি হয়েছে।
এ কারণে মামলাটি করা হয়েছে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ মামলাটি আমলে নিয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপারকে অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
জামিনে মুক্তি পেলেন ইউসুফ গাজী আওয়ামীলীগ নেতা রফিকুল্লাহকে খুন করে ট্রেনে কাটা পড়েন দশম শ্রেণির ছাত্র অমিত দাস পূর্ব হাটিলায় সামাজিক-সম্প্রীতি কমিটির সমাবেশ অনুষ্ঠিত কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে গৃহবধূর বিষপানে আত্মহত্যা হাজীগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড চিকিৎসার খরচা মেটাতে আর্থিক সহযোগিতা প্রয়োজন এরশাদের যাত্রীবাহি ইজিবাইক থেকে নয় কোটি টাকার করেন্ট জাল জব্দ বেয়াই হলেন আসিফ তিন হাজার ৭৫২ পিস ইয়াবাসহ গ্রেফতার তিন বিপিএলের তিন আসরে সাত দলের চূড়ান্ত তালিকা প্রকাশ হাজীগঞ্জে ২৮,২৭০ জন নতুন ভোটার, বাদ পড়েছেন ৭,৮৯১ জন চাঁদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু মতলব উত্তরে চার প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা আওয়ামীলীগ রাজপথে ছিল, আছে এবং থাকবে: মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দুইজন গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক মেঘনায় বজ্রপাতে জেলে নিখোঁজ, আহত এক কচুয়ায় পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ আটক ১ চাঁদপুরে আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা রফিকউল্লাহ কোম্পানি ছুরিকাঘাতে খুন