ফরিদগঞ্জ ও মতলব প্রেসক্লাব ইকরাম চৌধুরীর মৃত্যুতে শোক ও স্মরণ সভা

মাহফুজ মল্লিক/ আনিছুর রহমান সুজন
আপডেটঃ আগস্ট ১১, ২০২০ | ৯:৪০ 215 ভিউ
মাহফুজ মল্লিক/ আনিছুর রহমান সুজন
আপডেটঃ আগস্ট ১১, ২০২০ | ৯:৪০ 215 ভিউ
Link Copied!

মঙ্গলবার বাদ আছর চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আই এর স্টাফ রির্পোটার এবং ফরিদগঞ্জ উপজেলার কৃতি সন্তান সদ্য প্রয়াত ইকরাম চৌধুরীর স্মরণে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে ফরিদগঞ্জ প্রেসক্লাব। প্রেসক্লাব সভাপতি মো: কামরুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস ছোবহান লিটনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হক বলেন, চাঁদপুরের সাংবাদিককতার জগতের একটি উজ্জ্বল নক্ষত্র ইকরাম চৌধুরী। ফরিদগঞ্জ উপজেলার সন্তান হিসেবে হিসেবে তিনি সাংবাদিকতার বাইরেও উপজেলাবাসীর জন্য অনেক কিছু করেছেন।

আর তাই তার অকালে চলে যাওয়ার মধ্যে দিয়ে আমরা একজন গুণি মানুষ ও ভাল সাংবাদিককে হারালাম। তিনি বলেন, চাঁদপুরে সাংবাদিকদের পথিকৃত হিসেবে যেই দুইজন সাংবাদিক নেতাকে আমরা সবসময় শ্রদ্ধার চোখে দেখতাম তাদের একজন ইকরাম চৌধুরী এবং অন্যজন কাজী শাহাদাত। তাদের একজন ইকরাম চৌধুরীকে হারানোর মধ্যে দিয়ে একটি শুন্যতা সৃষ্টি হলো। জানিনা আদৌ এই শুন্যতা পুরণ হবে কিনা। এসময় কৃত্তিমান এই সাংবাদিকের স্মরণে শীঘ্রহী ফরিদগঞ্জ নাগরিক কমিটির উদ্যোগ একটি স্মরণ সভা আয়োজনের ঘোষনা দেন পৌর মেয়র। স্মরণ সভায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, বর্তমান কমিটির সহসভাপতি আমান উল্ল্যাহ আমান, জাকির হোসেন পাটওয়ারী, যুগ্মসম্পাদক নূরুল ইসলাম ফরহাদ। আলোচনা শেষে পৌরসভা মসজিতের খতিব মাও. মিজানুর রহমান মরুহমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।

মতলব প্রেসক্লাবের শোক
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, চ্যানেল আই টিভির স্টাফ রিপোর্টার ও চাঁদপুর দর্পনের সম্পাদক ও প্রকাশক ইকরাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন মতলব প্রেসক্লাবের নেতৃবৃন্দ।মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি ইয়ামিনের স্বাভাবিক সংবাদ বিজ্ঞাপ্তির মাধ্যমে এ শোক জানানো হয়। সাংবাদিক নেতা মফস্বল সাংবাদিকদের নীতি নির্ধারক ও অভিভাবক ইকরাম চৌধুরীর বিদেহী আত্বার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি কবি সাংবাদিক মুহাম্মাদ জাকির হোসেন,আমির খসরু প্রধানীয়া,আবুল কাশেম পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুল হক টিটু,বর্তমান সভাপতি ( ভারপ্রাপ্ত) মোহাম্মদ ইকবাল হোসেন, সহ- সভাপতি আক্তারুজ্জামান, নিমাই চন্দ্র ঘোষ,সাধারণ সম্পাদক ফজলে রাব্বি ইয়ামিন, যুগ্ম সাধারণ সম্পাদক রেদওয়ান আহম্মেদ জাকির,সাংগঠনিক সম্পাদক মাহফুজ মল্লিক, দপ্তর সম্পাদক আব্দুল মান্নান খান,কোষাধ্যক্ষ পলাশ রায়,ক্রীড়া সম্পাদক মোদাচ্ছের হোসেন পাটওয়ারী,সদস্য – শওকত আলী,মোস্তাফিজুর রহমান চন্ঞল,জাহাঙ্গীর আলম প্রধান।সংবাদ বিজ্ঞাপ্তিতে আরো বলেন,ইকরাম চৌধুরীর মৃত্যুতে চাঁদপুর জেলার সংবাদপত্র ও সাংবাদিকতায় অপূরণীয় ক্ষতি হয়েছে। ওনার হাত ধরে জেলা শহরসহ মফস্বলে আজ বহু সাংবাদিক প্রতিষ্ঠিত হয়েছে। চাঁদপুরের সাংবাদিকেরা ইকরাম চৌধুরীরকে চিরদিন স্মরণে রাখবে।

বিজ্ঞাপন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
জামিনে মুক্তি পেলেন ইউসুফ গাজী আওয়ামীলীগ নেতা রফিকুল্লাহকে খুন করে ট্রেনে কাটা পড়েন দশম শ্রেণির ছাত্র অমিত দাস পূর্ব হাটিলায় সামাজিক-সম্প্রীতি কমিটির সমাবেশ অনুষ্ঠিত কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে গৃহবধূর বিষপানে আত্মহত্যা হাজীগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড চিকিৎসার খরচা মেটাতে আর্থিক সহযোগিতা প্রয়োজন এরশাদের যাত্রীবাহি ইজিবাইক থেকে নয় কোটি টাকার করেন্ট জাল জব্দ বেয়াই হলেন আসিফ তিন হাজার ৭৫২ পিস ইয়াবাসহ গ্রেফতার তিন বিপিএলের তিন আসরে সাত দলের চূড়ান্ত তালিকা প্রকাশ হাজীগঞ্জে ২৮,২৭০ জন নতুন ভোটার, বাদ পড়েছেন ৭,৮৯১ জন চাঁদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু মতলব উত্তরে চার প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা আওয়ামীলীগ রাজপথে ছিল, আছে এবং থাকবে: মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দুইজন গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক মেঘনায় বজ্রপাতে জেলে নিখোঁজ, আহত এক কচুয়ায় পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ আটক ১ চাঁদপুরে আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা রফিকউল্লাহ কোম্পানি ছুরিকাঘাতে খুন