বাংলাদেশের প্রশংসায় অ্যাঞ্জেলিনা জোলি

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২০ | ৪:১৫ 228 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২০ | ৪:১৫ 228 ভিউ
Link Copied!

মিয়ানমারের সেনাবাহিনীর বর্বরতার মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার পাশাপাশি তাদের নিরাপত্তা নিশ্চিত করায় বাংলাদেশের প্রশংসা করেছেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনারের (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি।

সেই সঙ্গে রোহিঙ্গা সংকট নিরসনে উদারতা দেখানোসহ বলিষ্ঠ নেতৃত্ব দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন হলিউড সেরা এ অভিনেত্রী।।

পররাষ্ট্র মন্ত্রণালয় রোববার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২১ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি চিঠি দিয়েছেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

বিজ্ঞাপন

চিঠিতে অ্যাঞ্জেলিনা জোলি উল্লেখ করেছেন, টেকসই উপায়ে রোহিঙ্গাদের প্রত্যাবাসনের লক্ষ্যে সহায়ক পরিবেশ তৈরি জরুরি। এ জন্য মিয়ানমারের সঙ্গে যুক্ত থাকার বিষয়ে জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা অব্যাহতভাবে চেষ্টা চালিয়ে যাবে।

চিঠিতে জোলি রোহিঙ্গা সংকটে বাংলাদেশের উদারতা এবং নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সব ধরনের সহায়তার কথা জানিয়ে জোলি বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দেয়া এবং তাদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করার জন্য প্রশংসা করেন।

সাবেক বিশ্বসুন্দরী চিঠিতে উল্লেখ করেন, জাতিসংঘের শরণার্থী সংস্থা রোহিঙ্গা জনগণের টেকসই প্রত্যাবর্তনের উপযুক্ত পরিস্থিতি তৈরি করতে মিয়ানমারকে যুক্ত করার প্রচেষ্টা চালিয়ে যাবে।

বিজ্ঞাপন

তিনি আশাবাদ ব্যক্ত করেন, রোহিঙ্গা মানবিক সংকটের জন্য নেয়া বাংলাদেশের উদ্যোগগুলো ২০২০ সালের জয়েন্ট রেসপন্স পরিকল্পনার জন্য আরও বেশি অর্থায়নে সহায়তা করবে। ২০২০ সালের মার্চ মাসে ওই জয়েন্ট রেসপন্স প্ল্যান শুরু করা হবে।

উল্লেখ্য, এক বছর আগে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে অ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজারে বিভিন্ন রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছিলেন। তখন রোহিঙ্গাদের সঙ্গে কথা বলে তিনি প্রকৃত চিত্র সম্পর্কে স্বচ্ছ ধারণা পান।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
মতলব উত্তরে চার প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা আওয়ামীলীগ রাজপথে ছিল, আছে এবং থাকবে: মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দুইজন গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক মেঘনায় বজ্রপাতে জেলে নিখোঁজ, আহত এক কচুয়ায় পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ আটক ১ চাঁদপুরে আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা রফিকউল্লাহ কোম্পানি ছুরিকাঘাতে খুন হাজীগঞ্জের বলাখালে নৌকা বাইচ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ হাজীগঞ্জে গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির সম্মেলন অনুষ্ঠিত একসঙ্গে ১৫ জন জাতীয় নারী দলের ফুটবলারের পদত্যাগ বেসরকারি হাসপাতালে উপেক্ষিত নির্দেশনা হাজীগঞ্জে আধুনিক কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন এমপি গন্ধর্ব্যপুর উ: ইউনিয়ন যুবদলের সভাপতি মহিন সাধারণ সম্পাদক সাইফুল ওড়পুর হযরত কাজী করমুল্লাহ (রহ.) মাদ্রাসা ও এতিমখানার ভিত্তিপ্রস্তর স্থাপন সেলিম খানের স্থাবর অস্থাবর সম্পদ জব্দের নির্দেশ ভুয়া স্কুল-কলেজের প্রশংসাপত্র তৈরী চক্রের মূল হোতা সাইফুল গ্রেফতার করোনা শনাক্তের হার ১৫.৩৮ শতাংশ ছাড়াল কুমিল্লায় ২০ কেজি গাঁজা ও আট বোতল বিদেশী মদসহ গ্রেফতার দুই নয় হাজার চার’শ পিস ইয়াবাসহ গ্রেফতার দুই: মোটরসাইকেল জব্দ