বিদ্যুৎ বিলের নামে জনগণের পকেট কাটা বন্ধ করুন

আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুন ২৮, ২০২০ | ৬:০১ 435 ভিউ
আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুন ২৮, ২০২০ | ৬:০১ 435 ভিউ
Link Copied!

করোনা’র দূর্যোগে যখন মানুষের পেটের ভাতের সন্ধান মিলছে না তখন বিদ্যুৎ নামে গজব পত্র জনগণের উপর চাপিয়ে দেয়া হয়েছে। এটা কি করে সম্ভব মাত্র এক মাসের ব্যবধানে তিন শত টাকার বিদ্যুৎ বিল বার শত টাকা হতে পারে?

নেতৃবৃন্দ বলেন, বাজেটের ঘাটতি দূর্নীতিবাজ আমলাদের পকেট থেকে পূরণ করুন। জনগণের পকেট কাটার চেষ্টা করবেন না।বিদ্যুৎ বিলের নামে জনগণের পকেট কাটা বন্ধ করুন। নেতৃবৃন্দ আরো বলেন, আগামী ৩০ জুনের মধ্যে বিদ্যুৎ বিলের বকেয়া পরিশোধের সরকারি হুকুম তামিল করা মানবাধিকার লংঘন। কারণ দেশে প্রায় ৩ মাসের অধিক লকডাউন চলছে। এমতাবস্থায় জনগণের আর্থিক দুরাবস্থার মধ্যে বিদ্যুৎ বিল পরিশোধ করা সম্ভব নয়।

নেতৃবৃন্দ বলেন, দূর্নীতির ভয়াবহ ছোঁবল এখন স্বাস্থ্য খাতে। মাস্ক নিয়ে দূর্নীতির দায় সংশ্লিষ্ট কর্মকর্তা ও স্বাস্থ্য মন্ত্রনালয় এড়াতে পারেন না। মনে রাখবেন চিকিৎসা সেবা জনগণের মৌলিক অধিকার সুতরাং হাসপাতাল গুলো জনগণের সু-চিকিৎসা দিচ্ছে না।

বিজ্ঞাপন

সভাপতির বক্তব্যে বাবু সুরঞ্জন ঘোষ অব্যবস্থাপনা ও দূর্নীতির কারণে হাসপাতাল গুলো এখন মৃত লাশের ঘর এবং রোগীরা জীবন্ত লাশের প্রতিচ্ছবি হয়ে দাঁড়িয়ে আছে এমন মন্তব্য করে বলেন রাস্তায় নারীর সন্তান প্রসব, কোভিড-১৯ আক্রান্ত রোগীরা চিকিৎসা অভাবে মারা যাচ্ছে এবং হাসপাতালের বাহির রাতের আঁধারে অবুঝ শিশুর চিকিৎসা সেবার নির্মম দৃশ্য দেখার জন্য বাংলাদেশের জন্ম হয় নাই।

সংগঠনের ভাইস চেয়ারম্যান বাবু সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে ও মহাসচিব নজরুল ইসলাম বাবলু’র পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের ভাইস চেয়ারম্যান মো. হাসমত উল্লাহ, আবু মোজাফফর মো. আনাছ, হুমায়ুন কবির বেপারী, আলহাজ্ব সালমান ওমর রুবেল, যুগ্ম মহাসচিব রাইসুল ইসলাম চন্দন, সিলেট বিভাগীয় প্রধান সমন্বয়কারী আবুল হাসেম, সদস্য মোস্তাফিজুর রহমান আক্তার, আশিকুর রহমান আশিক, রোকনুজ্জামান রোকন, মো. বেলাল, মো. কাউসার প্রমুখ।

আজ বিকাল ৩.৩০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জনগণের সুচিকিৎসার দাবিতে ও গ্রাহকদের বিদ্যুৎ-বিলের অনিয়ম দুর্নীতির প্রতিবাদে এশিয়া মানবাধিকার সংস্থা আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
মতলব উত্তরে চার প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা আওয়ামীলীগ রাজপথে ছিল, আছে এবং থাকবে: মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দুইজন গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক মেঘনায় বজ্রপাতে জেলে নিখোঁজ, আহত এক কচুয়ায় পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ আটক ১ চাঁদপুরে আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা রফিকউল্লাহ কোম্পানি ছুরিকাঘাতে খুন হাজীগঞ্জের বলাখালে নৌকা বাইচ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ হাজীগঞ্জে গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির সম্মেলন অনুষ্ঠিত একসঙ্গে ১৫ জন জাতীয় নারী দলের ফুটবলারের পদত্যাগ বেসরকারি হাসপাতালে উপেক্ষিত নির্দেশনা হাজীগঞ্জে আধুনিক কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন এমপি গন্ধর্ব্যপুর উ: ইউনিয়ন যুবদলের সভাপতি মহিন সাধারণ সম্পাদক সাইফুল ওড়পুর হযরত কাজী করমুল্লাহ (রহ.) মাদ্রাসা ও এতিমখানার ভিত্তিপ্রস্তর স্থাপন সেলিম খানের স্থাবর অস্থাবর সম্পদ জব্দের নির্দেশ ভুয়া স্কুল-কলেজের প্রশংসাপত্র তৈরী চক্রের মূল হোতা সাইফুল গ্রেফতার করোনা শনাক্তের হার ১৫.৩৮ শতাংশ ছাড়াল কুমিল্লায় ২০ কেজি গাঁজা ও আট বোতল বিদেশী মদসহ গ্রেফতার দুই নয় হাজার চার’শ পিস ইয়াবাসহ গ্রেফতার দুই: মোটরসাইকেল জব্দ