রংগে ভরা দেশ, পাপের নাইকো শেষ !

ডা. রাজেশ সাহা
আপডেটঃ জুলাই ৮, ২০২০ | ৭:৩৪ 322 ভিউ
ডা. রাজেশ সাহা
আপডেটঃ জুলাই ৮, ২০২০ | ৭:৩৪ 322 ভিউ
Link Copied!

ভুয়া কোভিড সনদ দিয়ে প্রতারণার কি সাজা হওয়া উচিত?
যেখানে কোভিড হওয়াতে রোগীর স্বার্থেই হাসপাতাল গুলোতে বেড সংখ্যা বিন্যস্ত করে আইসোলেশন চালু হয়েছে, এক বিনিদ্র বিভিষিকার মধ্যে চিকিৎসক, সেবক সেবিকা,টেক্নোলজিস্ট,আয়া, ওয়ার্ড বয় জীবন বাজী রেখে কাজ করছেন, সেখানে এই সব ভুয়া সনদ দিয়ে জাতির প্রায় ৬ হাজার জন কে ভোগান্তিতে ফেলার জন্য শুধু সিলগালা মারাটাই কি উপযুক্ত শাস্তি?

লোভ নাকি পাপ, সে পাপের বিষে যারা সাধারণের জীবন বিষালেন তারা কি কেবল-ই ছবি? পটে লিখা?
তাদের না যায় ছোঁয়া, না যায় ধরা,এমন-ই কর্পুর সদৃশ কি তারা?

ব্রিটিশদের লিখিত আইন নাই, কিন্ত মৌখিক সংবিধান জাতিকে সভ্য করেছে।
১১ মাসের শিশু বাংলাদেশ সারা বিশ্বকে দেখিয়ে দিল সেই আইন লিপিবদ্ধ করে ৭২ সালেই। সেই আইনের ধারা উপধারায় নিশ্চই এই সব পাপিষ্ঠদের সাজার বিধান ও আছে।

বিজ্ঞাপন

যে পিতার কোভিড রিপোর্ট নিয়ে একটি বেডের আশায়, আইসিইউ এর আশায় ঢাকার প্রান্ত থেকে প্রান্তরে রাত ভোর এম্বুলেন্সের হুইসেল বাজিয়ে সন্তান ক্লান্ত হলেন, সেই রিপোর্ট যদি টেস্ট না করেই দেয়া হয়- সেই দায় কি কেবল চিকিৎসক এর?

যারা চিকিৎসকদের অপারগতা, অক্ষমতা নিয়ে গাল ভরা বুলিতে মিডিয়া আইকনে পরিণত হয়েছেন তাদের অদ্ভুত নীরবতা দেখে করুনাই হচ্ছে।

পাপীর সাজা হোক/ দেশ ইতর বেনিয়া মুক্ত হোক/ রাত গভীর, ভোর আসন্ন।
ঢাকা
৮/৭/২০২০

বিজ্ঞাপন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
মতলব উত্তরে চার প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা আওয়ামীলীগ রাজপথে ছিল, আছে এবং থাকবে: মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দুইজন গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক গোপন ভিডিও ভাইরাল করার হুমকি: ফেনীর জাহেদ আটক মেঘনায় বজ্রপাতে জেলে নিখোঁজ, আহত এক কচুয়ায় পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ আটক ১ চাঁদপুরে আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা রফিকউল্লাহ কোম্পানি ছুরিকাঘাতে খুন হাজীগঞ্জের বলাখালে নৌকা বাইচ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ হাজীগঞ্জে গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির সম্মেলন অনুষ্ঠিত একসঙ্গে ১৫ জন জাতীয় নারী দলের ফুটবলারের পদত্যাগ বেসরকারি হাসপাতালে উপেক্ষিত নির্দেশনা হাজীগঞ্জে আধুনিক কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন এমপি গন্ধর্ব্যপুর উ: ইউনিয়ন যুবদলের সভাপতি মহিন সাধারণ সম্পাদক সাইফুল ওড়পুর হযরত কাজী করমুল্লাহ (রহ.) মাদ্রাসা ও এতিমখানার ভিত্তিপ্রস্তর স্থাপন সেলিম খানের স্থাবর অস্থাবর সম্পদ জব্দের নির্দেশ ভুয়া স্কুল-কলেজের প্রশংসাপত্র তৈরী চক্রের মূল হোতা সাইফুল গ্রেফতার করোনা শনাক্তের হার ১৫.৩৮ শতাংশ ছাড়াল কুমিল্লায় ২০ কেজি গাঁজা ও আট বোতল বিদেশী মদসহ গ্রেফতার দুই নয় হাজার চার’শ পিস ইয়াবাসহ গ্রেফতার দুই: মোটরসাইকেল জব্দ