মন্ট্রিয়লে অর্থ পাচারকারীদের শাস্তি দাবিতে বাংলাদেশিদের

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২০ | ৫:৪২
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২০ | ৫:৪২
Link Copied!

‘লুটেরা রুখো, স্বদেশ বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে কানাডার মন্ট্রিয়লে বসবাসরত বাংলাদেশিরা রবিবার বিকেলে শহরের পার্ক মেট্রোর সামনে মানববন্ধন করেছে।

টরন্টোর পর এবার কুইবেকের মন্ট্রিয়লে লুটেরা বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হলো।

বাংলাদেশের ব্যাংক ব্যবস্থা থেকে দুর্নীতির মাধ্যমে টাকা লুট করে কানাডায় পাচারের প্রতিবাদে আয়োজিত এই মানববন্ধনে মন্ট্রিয়লে বসবাসরত বাংলাদেশিরা অংশ নেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ থেকে টাকা পাচারকারী লুটেরাদের শাস্তির দাবিতে বাংলা, ইংরেজি এবং ফরাসি ভাষায় হাতে লেখা পোস্টার, ফেস্টুন নিয়ে বাংলাদেশি কানাডীয়রা এই প্রতিবাদী মানববন্ধনে অংশ নেন।

প্রসঙ্গত, বাংলাদেশের ব্যাংক ব্যবস্থা থেকে এবং দুর্নীতির মাধ্যমে টাকা লুট করে কানাডায় পাচারের প্রতিবাদে জানুয়ারি মাসের মাঝামাঝি থেকে টরন্টোয় সামাজিক আন্দোলন শুরু হয়। টরন্টো প্রবাসী বাংলাদেশিরা কয়েক দফা মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ করে।

মন্ট্রিয়লের মানববন্ধনের ঘোষণায় বলা হয়, এ আন্দোলন কোনো প্রতিহিংসা থেকে নয়, ব্যক্তির বিরুদ্ধে নয়, এ আন্দোলন আমাদের প্রিয় মাতৃভূমির প্রতি দায়বদ্ধতা থেকে। অন্যায়ের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

কানাডা-বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘদিনের। সুসভ্য রাষ্ট্র হিসেবে কানাডা সরকার ও প্রশাসনকে অভিযুক্ত ব্যাংক ডাকাতদের বিষয়ে খতিয়ে দেখতে হবে, সিদ্ধান্ত নিতে হবে।

মানববন্ধনে অর্থপাচারের অভিযোগে অভিযুক্তদের অবৈধ অর্থ জব্দসহ অবিলম্বে নিজ দেশে ফেরত পাঠানোর দাবি জানানো হয়।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ঘূর্ণিঝড় রেমালে পৌনে ২ লাখ ঘরবাড়ি বিধ্বস্ত, মৃত্যু ১৬ জনের মতলবে কেএফটি কলেজিয়েট স্কুলে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা  আজিজ-বেনজীরকে ‘সরকার প্রটেকশন দেবে না’: সালমান এফ রহমান ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার স্থগিত ভোটের নতুন তারিখ ঘোষণা এক পাঙ্গাশ মাছের দাম ৭৭০০ টাকা! নাতনির হাত ধরে ভোট দিতে এলেন শতবর্ষী নারী ছাদ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে নারীর মৃত্যু এসএসসিতে ফেল করলেও কলেজে ভর্তির সুযোগ! মতলব উত্তরে আবারও দেখা মিলল রাসেল ভাইপার সাপের ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বাঁধে ধস : আতঙ্কে ৫ লক্ষাধিক মানুষ আশ্রয়কেন্দ্র থেকে ফেরার পথে পানিতে পড়ে শিশুর মৃত্যু ৪৬ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ৬০ ঘণ্টা পর চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক বাড়তি দামে বিক্রি হচ্ছে সব সবজি বিয়ের ১২ দিন পর স্বামী জানলেন বউ পুরুষ! হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে যাত্রীবাহী বাস ছিটকে পুকুরে: আহত ২৫  পরীক্ষার কারণে ঘুর্ণিঝড় স্থগিত: ভুয়া বিজ্ঞপ্তির ঘটনায় থানায় জিডি করল জাতীয় বিশ্ববিদ্যালয় হাইমচরে চোরাই মালামাল সহকারে মহিলা মেম্বারের স্বামী মনির গাজী’সহ আটক চার গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত চাঁদপুরে