চাঁদপুরে করোনায় সুস্থ্য হলেন ২’শ ২৬জন

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুন ২৭, ২০২০ | ১১:১১
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুন ২৭, ২০২০ | ১১:১১
Link Copied!

চাঁদপর জেলায় এই পর্যন্ত করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার পরে সুস্থ্য হয়েছেন ২২৬জন। রিপোর্ট অপেক্ষমান রয়েছে ৪৬৩টি। নতুন ৫৪জনসহ জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ৮০৫জন।

শনিবার (২৭ জুন) রাতে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে লিখিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়ছে।

প্রতিবেদনে উল্লেখ্য করা হয়, আজকে পর্যন্ত চাঁদপুর থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে ৪৩০৮টি (আজকে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭৭টি)। এ পর্যন্ত ঢাকা থেকে রিপোর্ট এসেছে ৩৮৪৫টি। আজকে ঢাকা থেকে রিপোর্ট এসেছে ১১৭টি। পজিটিভ ৫৪টি এবং নেগেটিভ ৬৩টি। নতুন শনাক্ত ৫৪ জনের মধ্যে চাঁদপুর সদরে ৬, মতলব দক্ষিন উপজেলায় ৯, হাজীগঞ্জে ৫, হাইমচরে ১০, মতলব উত্তরে ১৫, কচুয়া ৩ ও ফরিদগঞ্জে ৬।

বিজ্ঞাপন

এই পর্যন্ত ঢাকা থেকে পজিটিভ রিপোর্ট এসেছে ৭৮৬টি। নেগেটিভ রিপোর্ট ৩০৫৯টি। পেন্ডিং রিপোর্ট ৪৬৩টি। এই পর্যন্ত জেলায় করোনা রোগীর সংখ্যা ৮০৫টি। এর মধ্যে চাঁদপুর সদর ৩০৭, হাইমচর ৬২, মতলব উত্তর ৬১, মতলব দক্ষিণ ৮৮, ফরিদগঞ্জ ৭৮, হাজীগঞ্জ ৮২, কচুয়া ৩৪ ও শাহরাস্তি ৯৩।
(ঢাকা হতে আগত ৪জন, লক্ষ্মীপুর থেকে আগত ২জন, মতলব দক্ষিণ আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ২৭, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১, নারায়নগঞ্জ থেকে আগত ১)।

এই পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন ২২৬ জন। (দিনের সুস্থ্য রোগী ১১জন। এর মধ্যে হাজীগঞ্জে ৬ ও সদরে ৫জন। মৃত্যুর সংখ্যা ৫৫জন ( চাঁদপুর সদর ১৫, ফরিদগঞ্জ ৬, হাজীগঞ্জ ১৫, শাহরাস্তি ৪, কুচয়া ৫, মতলব উত্তর ৮, মতলব দক্ষিন ২)।

সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্যাহ লিখিত প্রতিবেদনে জানান, জেলায় এই পর্যন্ত চিকিৎসাধীন রোগী ৫২৪জন। (হাসপাতালে ২৭, ঢাকায় রেফার ০৬, হোম আইসোলেশনে ৪৯১জন) এই পর্যন্ত আইসোলেশনে রোগীর সংখ্যা ৩২০। আইসোলেশন হতে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ২৭৮জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৪২ (কোভিড-২৭, নন কোভিড ১৫)।

বিজ্ঞাপন

তিনি আরো জানান, এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৬৪৮১। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইন হতে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ৪১৭৫ এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ২৩০৬।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ: