ডাকাতিয়া নদীর উপর হচ্ছে আরো একটি ব্রীজ

আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুলাই ৭, ২০২০ | ২:৫৫
আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুলাই ৭, ২০২০ | ২:৫৫
Link Copied!

সোমবার সরকারের নিয়মিত একনেক সভায় ১শ’৭ কোটি টাকা ব্যয়ে ফরিদগঞ্জ-হাজীগঞ্জ এর ডাকাতিয়া নদীর উপর উটতলী গুদারাঘাটে ৫শ’৫০ মিটার ব্রীজ নির্মানে অনুমোদ দিয়েছে।

ফরিদগঞ্জ ও হাজীগঞ্জের উপজেলার দুই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবী পুরোন হওয়ায় তাদের মাঝে আনন্দের হাসি ফুঁটে ওঠে।চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ও দেশবরেণ্য সাংবাদিক মুহাম্মদ শফিকুর রহমানের ডিও লেটার আর হাজীগঞ্জ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম) ও ফরিদগঞ্জের কৃতি সন্তান সদ্য পিআরএল পরিকল্পনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ নুরুল আমিনের ঐকান্তিক প্রচেষ্টায়- অবশেষে ফরিদগঞ্জের স্বপ্নের উটতলী ব্রীজ নির্মান হচ্ছে।

ফরিদগঞ্জ উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার জানান, ফরিদগঞ্জের বাজার-উটতলী গুদারঘাট ভায়া মুন্সিরহাট বাজার রাস্তা হয়ে ফরিদগঞ্জ-হাজীগঞ্জ উপজেলার মধ্যেকার ডাকাতিয়া নদীর ওপর উটতলী গুদারাঘাটে উপর, ৫শ” ৫০ মিটার ব্রীজ নির্মাণের জন্য আজ থেকে দেড় বছর আগে, চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ও দেশবরেণ্য সাংবাদিক মুহাম্মদ শফিকুর রহমান সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে ডিও লেটার দেন।

বিজ্ঞাপন

ডিও লেটার দেওয়ার পর সংসদ অধিবেশনে বেশ কয়েকবার মাননীয় প্রধানমন্ত্রী ও সেঁতু মন্ত্রী মহোদয়ের এই ব্রীজ নির্মাণের জন্য দৃষ্টি আকর্ষন করে বক্তব্য দেন। অপর দিকে হাজীগঞ্জ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম) ও ফরিদগঞ্জের কৃতি সন্তান সদ্য পিআরএল পরিকল্পনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ নুরুল আমিন মহোদয়ও নিজ নিজ এলাকার সুবিদাভোগী মানুষের প্রাণের দাবী পুরোনে এই সংক্রান্ত ফাইল নিয়ে ব্যাপক কাজ করতে থাকেন। তাঁদের উভয়ের ঐকান্তিক সহযোগিতায় অবশেষে সোমবার সরকারের নিয়মিত একনেক সভায়

ফরিদগঞ্জ-হাজীগঞ্জ এর ডাকাতিয়া নদীর উপর উটতলী গুদারাঘাটে ৫শ’৫০ মিটার ব্রীজ নির্মানে মাননীয় প্রধানমন্ত্রী ১শ’৭ কোটি টাকা অনুমোদ দিয়েছেন। ব্রীজের দুই পাড়ে জায়গা অধিগ্রহণ, মূল ব্রীজ, এ্যাপে্রাঁচ সড়ক নির্মাণে অনুমোদনকৃত ১ শ’ ৭ কোটিয় ব্যয় ধরা হয়ে। ২০২০-২০২১ অর্থ বছরের মধ্যে টেন্ডার পক্রিয়া শেষে ব্রীজ নির্মাণের চুড়ান্ত কাজ শুরু হবে।ছেফরিদগঞ্জের স্বপ্নের উটতলী ব্রীজ নির্মান হচ্ছে।
এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি বলেন- ফরিদগঞ্জ উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবী এবং স্বপ্ন আমাদের ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ শফিকুর রহমান এবং হাজীগঞ্জ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম) ও ফরিদগঞ্জের কৃতি সন্তান সদ্য পিআরএল পরিকল্পনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ নুরুল আমিন মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টা ও কষ্টের সফলতাই হচ্ছে এই ব্রীজ। সকারের একনেক সভায় ব্রীজ নির্মাণে অর্থ চুড়ান্ত অনুমোদন দেওয়ায় ফরিদগঞ্জবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আমরা চির কৃতজ্ঞ ও ধন্যবাদ জানাই। এটি বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়ন বা উন্নয়ণ অগ্রযাত্রার একটি।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ঘূর্ণিঝড় রেমালে পৌনে ২ লাখ ঘরবাড়ি বিধ্বস্ত, মৃত্যু ১৬ জনের মতলবে কেএফটি কলেজিয়েট স্কুলে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা  আজিজ-বেনজীরকে ‘সরকার প্রটেকশন দেবে না’: সালমান এফ রহমান ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার স্থগিত ভোটের নতুন তারিখ ঘোষণা এক পাঙ্গাশ মাছের দাম ৭৭০০ টাকা! নাতনির হাত ধরে ভোট দিতে এলেন শতবর্ষী নারী ছাদ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে নারীর মৃত্যু এসএসসিতে ফেল করলেও কলেজে ভর্তির সুযোগ! মতলব উত্তরে আবারও দেখা মিলল রাসেল ভাইপার সাপের ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বাঁধে ধস : আতঙ্কে ৫ লক্ষাধিক মানুষ আশ্রয়কেন্দ্র থেকে ফেরার পথে পানিতে পড়ে শিশুর মৃত্যু ৪৬ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ৬০ ঘণ্টা পর চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক বাড়তি দামে বিক্রি হচ্ছে সব সবজি বিয়ের ১২ দিন পর স্বামী জানলেন বউ পুরুষ! হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে যাত্রীবাহী বাস ছিটকে পুকুরে: আহত ২৫  পরীক্ষার কারণে ঘুর্ণিঝড় স্থগিত: ভুয়া বিজ্ঞপ্তির ঘটনায় থানায় জিডি করল জাতীয় বিশ্ববিদ্যালয় হাইমচরে চোরাই মালামাল সহকারে মহিলা মেম্বারের স্বামী মনির গাজী’সহ আটক চার গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত চাঁদপুরে