খাল দখল করে ইমারত নির্মাণ করছে প্রভাবশালীরা

আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুলাই ১৩, ২০২০ | ৬:৫০
আনিছুর রহমান সুজন
আপডেটঃ জুলাই ১৩, ২০২০ | ৬:৫০
Link Copied!

ফরিদগঞ্জ উপজেলা রুপসা দক্ষিণ ইউনিয়নের চাঁদপুর-লক্ষ্মীপুর সীমান্তবর্তী এলাকায় বর্ডার বাজারে সীমান্তবর্তী খাল দখল করে ইমারত নির্মাণ করছে কয়েকজন প্রভাবশালী।

সরেজমিন দেখা গেছে, চাঁদপুর-লক্ষ্মীপুর সীমান্তবর্তী খাল দখল করে বহুতল ভবন নির্মাণের মহোৎসব চলছে।

ইউনিয়ন ভূমি অফিস বারংবার বাধা দিলেও তোয়াক্কা করছে না ঐ সব প্রভাবশালী মহল। বর্ডার বাজার ব্যবসায়ী তোফাজ্জল, সুমন, মহাসিন, এবং খন্দকার জামাল আহম্মেদের খন্দকার মোস্তফা কামাল সহ আরো অনেকে দুই পাড়ে প্রায় অর্ধশত দোকান গড়ে উঠেছে। এতে করে দুই অঞ্চলের সীমান্তবর্তী খালটিতে ব্যাপক হারে জলাবদ্ধতা হওয়ার আশংকা করছেন স্থানীয় জনগন।
তাদের ভয়ে স্থানীয় জনগণ মুখ খুলতে রাজি হচ্ছে না।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন ব্যবসায়ী বলেন তারা পেশীশক্তি দিয়ে এইসব ভবন করছে এরা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে খাল দখল অব্যাহত রেখেছে। দুই জেলার সীমান্তবর্তী খালটি দখল করে নিচ্ছে। চারতলা ফাউন্ডেশন নিয়ে এক তলা চাদ নির্মাণ সম্পন্ন হয়েছে। পার্শে কয়েকটি দোকানের নির্মাণ কাজ চলমান রয়েছে।

এ বিষয়ে উপসহকারী ভূমি কর্মকর্তা আনোয়ারুল আজিম বলেন, রাস্তার পাশে খালের উপরে নির্মাণাধীন ভবন গুলো নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য তাদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। পরবর্তীতে পুনরায় কাজ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে এ বিষয়ে কোনো আপোষ করা হবে না।

পাশাপাশি স্থানীয় দখলদারদের মধ্যে কয়েকজন বলেন দোকান নির্মাণের জন্য ভূমি মন্ত্রণালয় থেকে আমরা অনুমতি এনেছি কিন্তু, দুই দিন সময় দিয়ে আসার পরেও তারা কোন অনুমতি পত্র দেখাতে সক্ষম হয়নি।

বিজ্ঞাপন

স্থানীয় দখলদারদের উচ্ছেদ করার জন্য আমরা সংশ্লিষ্ট দপ্তরে আবেদন পাঠাবো পাশাপাশি তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করবো।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ঘূর্ণিঝড় রেমালে পৌনে ২ লাখ ঘরবাড়ি বিধ্বস্ত, মৃত্যু ১৬ জনের মতলবে কেএফটি কলেজিয়েট স্কুলে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা  আজিজ-বেনজীরকে ‘সরকার প্রটেকশন দেবে না’: সালমান এফ রহমান ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার স্থগিত ভোটের নতুন তারিখ ঘোষণা এক পাঙ্গাশ মাছের দাম ৭৭০০ টাকা! নাতনির হাত ধরে ভোট দিতে এলেন শতবর্ষী নারী ছাদ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে নারীর মৃত্যু এসএসসিতে ফেল করলেও কলেজে ভর্তির সুযোগ! মতলব উত্তরে আবারও দেখা মিলল রাসেল ভাইপার সাপের ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বাঁধে ধস : আতঙ্কে ৫ লক্ষাধিক মানুষ আশ্রয়কেন্দ্র থেকে ফেরার পথে পানিতে পড়ে শিশুর মৃত্যু ৪৬ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ৬০ ঘণ্টা পর চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক বাড়তি দামে বিক্রি হচ্ছে সব সবজি বিয়ের ১২ দিন পর স্বামী জানলেন বউ পুরুষ! হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে যাত্রীবাহী বাস ছিটকে পুকুরে: আহত ২৫  পরীক্ষার কারণে ঘুর্ণিঝড় স্থগিত: ভুয়া বিজ্ঞপ্তির ঘটনায় থানায় জিডি করল জাতীয় বিশ্ববিদ্যালয় হাইমচরে চোরাই মালামাল সহকারে মহিলা মেম্বারের স্বামী মনির গাজী’সহ আটক চার গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত চাঁদপুরে