নিজেকে ফিট রাখবেন যেভাবে

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুলাই ১৪, ২০২০ | ৩:৪৭
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুলাই ১৪, ২০২০ | ৩:৪৭
Link Copied!

লকডাউনের সময় স্কুল-কলেজ-অফিস-আদালত বন্ধ থাকায় বেশিরভাগ মানুষ অনিয়ন্ত্রিত জীবন-যাপনে অভ্যস্ত হযে যাচ্ছেন। এতে করে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাচ্ছে।

কিন্তু একটু চেষ্টা করলে এই সময় স্বাস্থ্যকর জীবনযাপন এবং রুটিন অনুসরণ করা সম্ভব। সঠিক খাবার, জীবনযাত্রার উন্নতি এবং ওজন হ্রাস করার জন্য লকডাউনের চেয়ে ভাল সময় আর হয়না।

সঠিক খাবার, স্বাস্থ্য এবং ফিটনেসের যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ, এগুলোর সবই আপনার শরীরকে ভাইরাস বা অন্য কোনও রোগ বা সংক্রমণের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত করে।

বিজ্ঞাপন

শরীর ফিট রাখতে এই সময় যা করবেন-

সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠুন: ঘুম থেকে ওঠার পরে কমপক্ষে এক থেকে দুই ঘণ্টা আপনার ফোনটি বন্ধ রাখুন। এই সময়ে, ধ্যান, শ্বাসপ্রশ্বাসে ব্যায়াম, প্রার্থনা এবং অন্যান্য কাজ করুন।

ছাদে যান বা আপনার জানলা দিয়ে বাইরে দেখুন। ঘুম থেকে ওঠার পরে প্রাকৃতিক আলোয় থাকুন।

বিজ্ঞাপন

সূর্যোদয়ের পরে খান: প্রতিদিন একই সময়ে আপনার খাবার খাওয়ার চেষ্টা করুন।

সকাল এবং দুপুরের খাবারে দিনের বেশিরভাগ ক্যালোরি গ্রহণ করুন। এই সময়ে বেশিরভাগ ক্যালোরি ব্যবহার হয়ে যায়।

বিকেলে পারলে ৩০ মিনিট ঘুমিয়ে নিন, তবে তার বেশি নয়।

তাড়াতাড়ি রাতের খাবার খেয়ে ফেলুন। যতটা সম্ভব সূর্যাস্তের কাছাকাছিই রাতের খাবার খেয়ে ফেলার চেষ্টা করুন।

প্রতিদিন ব্যায়াম করুন। অনুশীলনের জন্য একটি সময় স্থির করুন এবং মাঝপথে থামিয়ে দেবেন না। প্রতিদিন একই সময়ে ব্যায়াম করুন। সূত্র: এনডিটিভি

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ঘূর্ণিঝড় রেমালে পৌনে ২ লাখ ঘরবাড়ি বিধ্বস্ত, মৃত্যু ১৬ জনের মতলবে কেএফটি কলেজিয়েট স্কুলে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা  আজিজ-বেনজীরকে ‘সরকার প্রটেকশন দেবে না’: সালমান এফ রহমান ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার স্থগিত ভোটের নতুন তারিখ ঘোষণা এক পাঙ্গাশ মাছের দাম ৭৭০০ টাকা! নাতনির হাত ধরে ভোট দিতে এলেন শতবর্ষী নারী ছাদ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে নারীর মৃত্যু এসএসসিতে ফেল করলেও কলেজে ভর্তির সুযোগ! মতলব উত্তরে আবারও দেখা মিলল রাসেল ভাইপার সাপের ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বাঁধে ধস : আতঙ্কে ৫ লক্ষাধিক মানুষ আশ্রয়কেন্দ্র থেকে ফেরার পথে পানিতে পড়ে শিশুর মৃত্যু ৪৬ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ৬০ ঘণ্টা পর চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক বাড়তি দামে বিক্রি হচ্ছে সব সবজি বিয়ের ১২ দিন পর স্বামী জানলেন বউ পুরুষ! হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে যাত্রীবাহী বাস ছিটকে পুকুরে: আহত ২৫  পরীক্ষার কারণে ঘুর্ণিঝড় স্থগিত: ভুয়া বিজ্ঞপ্তির ঘটনায় থানায় জিডি করল জাতীয় বিশ্ববিদ্যালয় হাইমচরে চোরাই মালামাল সহকারে মহিলা মেম্বারের স্বামী মনির গাজী’সহ আটক চার গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত চাঁদপুরে