থাকেন শহরে, সভাপতি হতে গ্রামের স্কুলে শিশুকে দুইবার ভর্তি !

মজিবুর রহমান
আপডেটঃ জুলাই ২৭, ২০২০ | ৯:০৭
মজিবুর রহমান
আপডেটঃ জুলাই ২৭, ২০২০ | ৯:০৭
Link Copied!

হাজীগঞ্জ উপজেলায় একে একে বেরিয়ে আসছে প্রাথমিক বিদ্যালয়গুলোতে পরিচালনা পর্ষদের সভাপতি পদে পদ পেতে বিভিন্ন অপতৎপরতা। কেউ দিচ্ছেন ভুয়া সার্টিফিকেট। কেউ কেউ দিচ্ছেন ভুয়া তথ্য। শুধু একটাই উদ্দেশ্য বিদ্যালয়ের সভাপতি হওয়া।

এবার খোঁজ পাওয়া গেল হাজীগঞ্জ উপজেলার ৪নং কালচোঁ ইউনিয়নের কালচোঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির পদ পেতে নিজের ৫ বছরের শিশুকে ভর্তি করালেন। ভর্তি শুধু এবার নয়, ভর্তি ২০১৯ সালেও একবার করেছেন। এবার আবার একই শ্রেণীতে ভর্তি দেখানো হয়েছে।

ওই বিদ্যালয়ের সভাপতি পদে থাকা কবির হোসেন এবারও সভাপতি হতে সকল অপতৎপরতা সমাপ্ত করেছেন। বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির চূড়ান্ত একটি তালিকা করে উপজেলা শিক্ষা অফিসে প্রেরণ করা হয়েছে।

শেখ সিটি/ লাকী কূপন

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মলিনা রানী পাল বলেন, কবির হোসেনের শিশু সন্তান মাঝে মাঝে স্কুলে আসে। আর স্কুল তো এখন বন্ধ। তার শিশু ২০১৯ সালে একবার শিশু শ্রেণীতে ভর্তি হয়েছিল। এবার আবারও একই শ্রেণীতে ভর্তি দেখানো হয়েছে। শিশু ও শিশুর পরিবার থাকেন হাজীগঞ্জ বাজারে, গ্রামের স্কুলে মাঝে মাঝে শিশু আসে।

বিজ্ঞাপন

বিদ্যালয়ের নবাগত তালিকায় শিক্ষক প্রতিনিধি হিসেবে পিরোজপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিল্লাল হোসেনকে নিযুক্ত করা হয়। তিনি বলেন, ‘কাকে সভাপতি করা হয়েছে, সেটা আমার জানা নেই। তবে আমাকে নাকি কমিটিতে রাখা হয়েছে।’

মোস্তফা কামাল পাটওয়ারীর ঈদ শুভেচ্ছা

এ বিষয়ে কবির হোসেনের সাথে কথা হয়। তিনি বলেন, ‘আমি আগেও এই কমিটির সভাপতি ছিলাম। এখন আবার ওই কমিটি আমাকে সভাপতি পদে স্থান দিয়েছে। আমার বিরুদ্ধে গ্রামে ষড়যন্ত্র হয়। সেই ষড়যন্ত্রের শিকার হয়ে আসছি। আবার নতুন করে আমাকে হয়রানি করার চেষ্টা করা হচ্ছে।

তার শিশু ভর্তি ও বিদ্যালয়ে নিয়মিত ক্লাস করা প্রসঙ্গে বলেন, ‘শিশুকে আবারও শিশু শ্রেণীতে রেখেছি। তাকে মাঝে মাঝে আমি নিয়ে যাই।’

এদিকে নিয়ম অনুযায়ী ২০১৯ সাল পর্যন্ত ভর্তিকৃত শিক্ষার্থীদের অভিভাবকরা সভাপতি হতে পারবেন। এই কবির হোসেন তার শিশু সন্তানকে ২০১৯ সালে একবার আবার ২০২০ সালে একবার মোট দুইবার ভর্তি দেখিয়েছেন। তার লক্ষ্য বিদ্যালয়ের সভাপতি হওয়া!

বিজ্ঞাপন

প্রচেষ্টা নির্বাচন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ঘূর্ণিঝড় রেমালে পৌনে ২ লাখ ঘরবাড়ি বিধ্বস্ত, মৃত্যু ১৬ জনের মতলবে কেএফটি কলেজিয়েট স্কুলে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা  আজিজ-বেনজীরকে ‘সরকার প্রটেকশন দেবে না’: সালমান এফ রহমান ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার স্থগিত ভোটের নতুন তারিখ ঘোষণা এক পাঙ্গাশ মাছের দাম ৭৭০০ টাকা! নাতনির হাত ধরে ভোট দিতে এলেন শতবর্ষী নারী ছাদ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে নারীর মৃত্যু এসএসসিতে ফেল করলেও কলেজে ভর্তির সুযোগ! মতলব উত্তরে আবারও দেখা মিলল রাসেল ভাইপার সাপের ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বাঁধে ধস : আতঙ্কে ৫ লক্ষাধিক মানুষ আশ্রয়কেন্দ্র থেকে ফেরার পথে পানিতে পড়ে শিশুর মৃত্যু ৪৬ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ৬০ ঘণ্টা পর চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক বাড়তি দামে বিক্রি হচ্ছে সব সবজি বিয়ের ১২ দিন পর স্বামী জানলেন বউ পুরুষ! হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে যাত্রীবাহী বাস ছিটকে পুকুরে: আহত ২৫  পরীক্ষার কারণে ঘুর্ণিঝড় স্থগিত: ভুয়া বিজ্ঞপ্তির ঘটনায় থানায় জিডি করল জাতীয় বিশ্ববিদ্যালয় হাইমচরে চোরাই মালামাল সহকারে মহিলা মেম্বারের স্বামী মনির গাজী’সহ আটক চার গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত চাঁদপুরে