একসঙ্গে ১৫ জন জাতীয় নারী দলের ফুটবলারের পদত্যাগ

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২৪, ২০২২ | ৬:১৫
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২৪, ২০২২ | ৬:১৫
Link Copied!

জাতীয় দল থেকে একসঙ্গে পদত্যাগ করেছেন ১৫ ফুটবলার। স্পেন জাতীয় দলে ঘটল এমন ঘটনা। কোচের বিরুদ্ধে সরাসরি বিদ্রোহ ঘোষণা করেছেন এসব তারকা খেলোয়াড়।

তাদের অভিযোগ— ভিল্দার অধীন খেলোয়াড়দের মানসিক ও শারীরিক স্বাস্থ্যে ব্যাঘাত ঘটছে।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে— কোচ ভিল্দার ট্রেনিং করানো ও তার ড্রেসিংরুম পরিচালনা করার নিয়মে মোটেও সন্তুষ্ট নন স্পেনের নারী জাতীয় দলের ১৫ ফুটবলার। কোচের বরখাস্তের দাবিতে আন্দোলনও করেন তারা। অভিযোগের বিষয়টি জানাতে স্পেন ফুটবল ফেডারেশনে একটি করে মেইল দিয়েছেন তারা।

বিজ্ঞাপন

কিন্তু ফুটবলারদের এমন দাবি পাত্তাই মেলেনি স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে। কোচ ভিল্দার পক্ষ নিয়েছে সংস্থাটি। ফুটবলারদের দাবি ও অভিযোগের বিষয়ে এক বিবৃতিতে সংগঠনটি জানিয়েছে, ‘খেলোয়াড়দের এ দাবি মোটেও মানা সম্ভব নয়। এমন দাবি যৌক্তিক নয়। এটি ফুটবল ও খেলার মূল্যবোধের পরিপন্থী।’

ফেডারেশনের এমন বিবৃতির পর পরই গণপদত্যাগের পথ বেছে নেন মেয়েরা।

এদিকে খেলোয়াড়দের কঠোর অবস্থানেও মত পাল্টায়নি স্প্যানিশ ফেডারেশন। উল্টো পালটা ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছে সংগঠনটি। তারা জানিয়েছে, আন্দোলনকারীদের বাদ দিয়ে প্রয়োজনে বয়সভিত্তিক দলের খেলোয়াড়দের নিয়ে নতুন জাতীয় দল গঠন করা হবে। তবু ভিল্দাই কোচ থাকছেন।

বিজ্ঞাপন

এমনটি ঘটলে অভিজ্ঞ ও তারকা ফুটবলারদের হারাবে স্পেন। কারণ আন্দোলনকারী ১৫ ফুটবলারের মধ্যে ছয়জন খেলেন বার্সেলোনায়। ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটির মতো ক্লাবেও খেলেন তাদের কয়েকজন।

১৫ ফুটবলারের এমন দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র জাতীয় দলের নারী ফুটবলার ম্যাগান রেপিওনে। ইনস্টাগ্রামে এক স্টোরিতে স্প্যানিশ ফুটবলারদের সমর্থন দেন তিনি।

তারা হলেন— ভিসেন্তে মোরাজা, প্যাট্রি গুইজারো, লেইলা, লুসিয়া গার্সিয়া, ম্যাপি লেওন, উনা ব্যাটল, লাইয়া আলেইক্সান্দারি, ক্লদিয়া পিনা, আইতানা বোনমাতি, আন্দ্রেয়া পেরেইরা, মারিওনা কালদেন্তে, স্যান্দ্রা প্যানোস, লোলা গ্যালার্ডো, নেরেয়া এইজাগুইরে ও অ্যামাইয়াস সারেইজি।

এদিকে ১৫ ফুটবলারের এমন দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র জাতীয় দলের নারী ফুটবলার ম্যাগান রেপিওনে। ইনস্টাগ্রামে এক স্টোরিতে স্প্যানিশ ফুটবলারদের সমর্থন দিয়েছেন তিনি।

আরো পড়ুন:  পিএসজির জার্সিতে রাঁসের বিপক্ষে অভিষেক হবে মেসির

সব মিলিয়ে স্প্যানিশ ফুটবলে চরম উত্তেজনা চলছে।

সূত্র:যুগান্তর
Ni/N

শীর্ষ সংবাদ:
বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে চাঁদপুরে যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষোভ মিছিল চাঁদপুর শহরে ওকে মমতা প্যালেস -এর নির্মাণ কাজ উদ্বোধন বাবাকে হাসপাতালে নেয়ার কথা বলে জামাতা ও ছোট ছেলে লিখে নিলো ব্যবসা প্রতিষ্ঠান ফরিদগঞ্জে বেগম রোকেয়া দিবস ও আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালিত কোরআনের হাফেজ হলেন ধেররার নাজমুল  কুমিল্লায় ২৯০ পিস ইয়াবা ট্যাবলেট’সহ পলাশ গ্রেফতার কচুয়ায় চার নারী পেলেন জয়িতা সম্মাননা চাঁদপুরে দুই দিনব্যাপী মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ হাজীগঞ্জে পাঁচ নারী পেলেন জয়িতা সম্মাননা আগামী কাল হাইমচর উপজেলা আ’লীগের সম্মেলন চাঁদপুরে যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা, টিয়ারসেল নিক্ষেপ শেখ হাসিনা সরকার পুলিশকে জনগণের প্রতিপক্ষ বানিয়ে দিয়েছে – অ্যাড. সলিম উল্লাহ সেলিম সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের পক্ষে মিছিল ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির কৃষি ঋন বিতরণ বিএনপি আইন মেনে সভা-সমাবেশ করলে সরকারের বাধা নেই: স্বপন চাঁদপুরে নবান্ন উৎসব উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান নয়াপল্টন ‘ক্রাইম জোন’, যেতে দেওয়া হচ্ছে না সাংবাদিকদেরও কুমিল্লায় বিএনপির বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ, দুই নেতা আটক যে হাতে মারতে আসবে, সে হাত ভেঙে দিতে হবে: প্রধানমন্ত্রী দেশের প্রথম নারী শিক্ষামন্ত্রীর জন্মদিন আজ