আজ প্রচেষ্টার ভোট গ্রহণ

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ আগস্ট ২, ২০২০ | ১১:১৮
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ আগস্ট ২, ২০২০ | ১১:১৮
Link Copied!

আজ ২ আগস্ট রোববার বিকাল ৫টা থেকে হাজীগঞ্জ উপজেলার সামাজিক সংগঠন প্রচেষ্টার ভোট গ্রহণ শুরু হবে। ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা ও বিজয়ীদের শপথ গ্রহণ সম্পন্ন হবে বলে জানিয়েছেন সংগঠনের নির্বাচন কমিশন।

দীর্ঘ ১৫ বছর ধরে শিক্ষাক্ষেত্রে ও অসহায় মানুষের পাশে প্রচেষ্টার কার্যক্রম বেশ সুনাম কুঁড়িয়েছে।

গত ১৭ জুলাই শুক্রবার প্রচেষ্টার কার্যকরী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২০২০-২০২১ সালের নির্বাচনের ব্যাপারে সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয় । এই সংগঠনের মোট সদস্য সংখ্যা ৫৭ জন।

বিজ্ঞাপন

কার্যকরী কমিটির সিদ্ধান্ত এবং প্রচেষ্টার নিয়মের প্রতি শ্রদ্ধা রেখে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের দায়িত্বে রয়েছেন শফিউল আলম, আব্দুল মালিক ইমরান ও মোহাম্মদ মুকবুল হোসেন।

সংগঠনের নেতৃত্ব বাড়াতে এ বছর বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করছেন না।

প্রচেষ্টা নির্বাচন

নিম্নে নির্বাচনী তফসীল তুলে ধরা হলো-

বিজ্ঞাপন

১. নির্বাচনের তারিখ : ২০২০ সালের কোরবানি ঈদের পরের দিন তারিখ ২ আগস্ট ২০২০, রোববার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

২. ভোট গ্রহণের সময় : বিকাল ৫ টা থেকে সন্ধ্যা ৭ টা (৭ টার ভিতরে কোনো ভোটার লাইনে অপেক্ষমান থাকলে নির্দিষ্ট সময়ের পরেও ভোট গ্রহণ করা হবে)

৩. সম্মানিত সদস্য এবং উপদেষ্টা মন্ডলী ছাড়া বাকি ১১ টি পদেই নির্বাচন অনুষ্ঠিত হবে যা নিম্নরূপ : সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, যুগ্ন সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, কোষাধ্যক্ষ, দপ্তর ও প্রচার সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সমাজ কল্যাণ সম্পাদক।

আচরণবিধি:
– কোনো প্রকার প্ররোচনা , টাকা পয়সার লেনদেন, উপহার বিতরণ, শান্তি বিনষ্টকারী এবং নৈতিকতা বিরোধী কর্মকান্ড করা যাবেনা।
– ১ জন সদস্য সর্বোচ্চ ১ টি পদের জন্য নমিনেশন পেপার কিনতে পারবেন।
– নির্বাচনের বুথে কোনো মোবাইল বা ছবি তোলার যন্ত্র নিয়ে প্রবেশ করা যাবেনা।
– কোনো প্রকার গ্রুপিং করা যাবেনা যেটা প্রচেষ্টার স্বার্থবিরোধী এবং সদস্যদের মাঝে ভাঙ্গন বা তিক্ততা সৃষ্টি করে।
– ভোট গ্রহণের সময় সকল প্রার্থী নির্বাচন কমিশনের দেয়া নিৰ্দিষ্ট জায়গায় বসে থাকবে। কোনো প্রার্থী ভোট গ্রহণের সময় কারো সাথে কোলাকোলি বা ভোট চাইতে পারবেনা অথবা জরুরি কাজ ছাড়া রুমের বাইরে যেতে পারবেনা।
– প্রত্যেক প্রার্থী কমপক্ষে ৩ টি সর্বোচ্চ ৫ টি করে ইশতেহার জমা দিতে হবে
– কোনো পদের জন্য যদি প্রার্থী পাওয়া না যায় তাহলে নির্বাচিত কমিটি ওই সকল শুন্য পদের জন্য সিলেকশনের মাধ্যমে পূর্ণাজ্ঞ কমিটি গঠন করবে , তবে কোনো পদে একজন মাত্র প্রার্থী থাকলে তিনি বিনা প্রতিতদ্বন্দীতায় নির্বাচিত বলে গণ্য হবেন।

(প্রচেষ্টার যেকোন আপডেট খবর পেতে পপুলার বিডিনিউজ ডটকমের লাইক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন, সন্ধ্যায় ফলাফল ঘোষণা ও শপথ গ্রহণ অনুষ্ঠান সরাসরি পপুলার বিডিনিউজ ডটকমে সম্প্রচার করা হবে)

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ঘূর্ণিঝড় রেমালে পৌনে ২ লাখ ঘরবাড়ি বিধ্বস্ত, মৃত্যু ১৬ জনের মতলবে কেএফটি কলেজিয়েট স্কুলে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা  আজিজ-বেনজীরকে ‘সরকার প্রটেকশন দেবে না’: সালমান এফ রহমান ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার স্থগিত ভোটের নতুন তারিখ ঘোষণা এক পাঙ্গাশ মাছের দাম ৭৭০০ টাকা! নাতনির হাত ধরে ভোট দিতে এলেন শতবর্ষী নারী ছাদ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে নারীর মৃত্যু এসএসসিতে ফেল করলেও কলেজে ভর্তির সুযোগ! মতলব উত্তরে আবারও দেখা মিলল রাসেল ভাইপার সাপের ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বাঁধে ধস : আতঙ্কে ৫ লক্ষাধিক মানুষ আশ্রয়কেন্দ্র থেকে ফেরার পথে পানিতে পড়ে শিশুর মৃত্যু ৪৬ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ৬০ ঘণ্টা পর চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক বাড়তি দামে বিক্রি হচ্ছে সব সবজি বিয়ের ১২ দিন পর স্বামী জানলেন বউ পুরুষ! হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে যাত্রীবাহী বাস ছিটকে পুকুরে: আহত ২৫  পরীক্ষার কারণে ঘুর্ণিঝড় স্থগিত: ভুয়া বিজ্ঞপ্তির ঘটনায় থানায় জিডি করল জাতীয় বিশ্ববিদ্যালয় হাইমচরে চোরাই মালামাল সহকারে মহিলা মেম্বারের স্বামী মনির গাজী’সহ আটক চার গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত চাঁদপুরে