নতুন নেতৃত্বের আশাবাধী আওয়ামী পরিবার দীর্ঘ বিশ বছর পর

আগামী কাল হাইমচর উপজেলা আ’লীগের সম্মেলন

হাইমচর প্রতিনিধিঃ
আপডেটঃ ডিসেম্বর ৯, ২০২২ | ১১:০১
হাইমচর প্রতিনিধিঃ
আপডেটঃ ডিসেম্বর ৯, ২০২২ | ১১:০১
Link Copied!

দীর্ঘ ২০ বছর পর হাইমচর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে ১০ ডিসেম্বর শনিবার। এ সম্মেলনের মধ্য দিয়ে দীর্ঘ ২০ বছরের পুরনো কমিটি বিলুপ্তি হয়ে তৈরি হবে নতুন কমিটি। সম্মেলনকে ঘিরে আওয়ামী পরিবারের মাঝে যেমন উৎসাহ উদ্দীপনা তেমনি রয়েছে শংকা। সম্মেলনে আসবে নতুন নেতৃত্ব নাকি পুরনো কমিটিকেই রাখা হবে, এ নিয়ে দলীয় নেতা কর্মিসহ আওয়ামী পরিবারের মাঝে রয়েছে কৌতূহল।

তবে নতুন নেতৃত্বের আশাবাধী উপজেলার আওয়ামীলীগ দলীয় নেতা কর্মি ও আওয়ামী পরিবার। অপর দিকে আওয়ামীলীগের গ্রুফিং রয়েছে বিশাল আকারে। গ্রুফিংকে কেন্দ্র করে হয়ে যেতে পারে যে কোন অনাকাংখিত ঘটনা। উপজেলা আওয়ামীলীগের দলীয় সূত্রে জানাজায়, বাংলাদেশ আওয়ামীলীগ হাইমচর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন একাধিক।

সভাপতি পদে ইতি মধ্যে ঘোষনা দিয়েছেন সাবেক উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন প্রধানীয়া, সহ সভাপতি শাহজান মিয়া, এম এ বাশার, হুমায়ুন পাটোয়ারী, যুগ্ম সম্পাদক শাহাদাত সরকার, উপজেলা যুবলীগ সাবেক সভাপতি হাবিবুর রহমান বেগ। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন, উপজেলা যুবলীগ সাবেক সভাপতি ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী, উপজেলা যুবলীগ যুগ্ম আহ্বায়ক এসএম আল মামুন সুমন, উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক সাহেদ হোসেন বেপারী, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক শাহাউদ্দিন টিটু হাওলাদার, সাংগঠনিক সম্পাদক জিএম জাহিদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাবেক সদস্য সচিব ফখরুদ্দিন আলি আহমেদ। উপজেলা আওয়ামীলীগ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হাবুবুর রহমান জানান, ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে উপজেলা আওয়ামীলীগ সম্মেলন। এ সম্মেলনে আমরা চাই একটি শক্তিশালী কমিটি। যে কমিটির সভাপতি ও সম্পাদক হবে আওয়ামীলীগ পরিবারের লোক। তিনি বলেন যেহেতু আতিক পাটোয়ারী মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ পরিবারের লোক তাই আমরা আতিক পাটোয়ারীকে সাধারণ সম্পাদক হিসেবে চাই।

বিজ্ঞাপন

সাধারণ সম্পাদক প্রার্থী আতিকুর রহমান পাটোয়ারী জানান, আমি আওয়ামী পরিবারের লোক। দীর্ঘদিন উপজেলা ছাত্রলীগ, যুবলীগের নেতৃত্ব দিয়ে এসেছি। আমার বাবা, জেঠারা আওয়ামীলীগের দুঃসময়ে হাল ধরেছেন। আমি সেই আওয়ামীলীগ পরিবারের সন্তান। তাই আমি মনে করি দলের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় ও জেলা আওয়ামীলীগ আমাকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করবে। আমি সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পেলে প্রথমে ত্যাগি আওয়ামীলীগ যারা আছেন তাদের মূল্যায়ন করবো। তিনি বলেন, নেতা কর্মিদের অংশগ্রহনে ১০ তারিখের সম্মেলন একটি উৎ সব মুখর সম্মেলন হবে।

আরো পড়ুন:  মতলবের সৈনিক শাহিন হত্যার ঘটনায় তিন ছিনতাইকারী আটক

আমরা সেই লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছি। সাধারণ সম্পাদক প্রার্থী এস এম আল মামুন সুমন বলেন, ১০ তারিখের সম্মেলন যাতে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয় সে লক্ষ্যে আমি কাজ করে যাচ্ছি। আমি একজন মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ পরিবারের লোক। তাই আমি আশা করি বাংলাদেশ আওয়ামীলীগ আমাকে হাইমচর উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব প্রদান করবেন।

সভাপতি প্রার্থী হুমায়ুন পাটোয়ারী বলেন, আমরা চাই ১০ তারিখের সম্মেলন যেন শান্তিপূর্ন ভাবে নেতা কর্মিদের অংশগ্রহনে উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়। বাংলাদেশ আওয়ামীলীগ একটি বৃহৎ দল। এ দলে প্রতিযোগীতা থাকবেই। তাই এবারের সম্মেলনে আমি সভাপতির প্রার্থী হয়েছি। দল যদি মনে করে আমাকে সভাপতি দিবে। দলের উপর আমার আস্থা বিশ্বাস ভালবাসা আছে, থাকবে।

বিজ্ঞাপন

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সদস্য নির্বাচিত মীর হোসাইন কচুয়ায় সহকারি ভূমি কর্মকর্তার বদলির আদেশ বাতিলের দাবীতে মানববন্ধন হাজীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি আছে, নেই কার্যক্রম! মতলব উত্তরে মোহনপুর ইউনিয়নে ৪০ দিনের কর্মসূচিতে অনিয়মের অভিযোগ হাজীগঞ্জে মোবাইল ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত জমি নিয়ে বিরোধের জেরে ভাইয়ের হাতে ভাই খুন আবারও বাড়তে পারে শীত আবারও বাড়তে পারে শীত এসএসসি পরীক্ষার আগে শিক্ষকের অপসারণ চান শিক্ষার্থীরা কুমিল্লায় প্রকৃতি প্রেমের বিরল দৃষ্টান্ত পাখিপ্রেমিক মতিন সৈকত পাঁচ ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি চলাচল স্বাভাবিক পানি নিয়ে খেলতে গিয়ে বালতির পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু কিডনির পর এবার সারার কর্নিয়ায় চোখে আলো পেলেন দুই রোগী স্ত্রীকে গলা কেটে হত্যা এইচএসসি-সমমানের ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি আ.লীগ নেতারা মুখে এক, কাজে আরেক: মির্জা ফখরুল মতলব উত্তর উপজেলা মোহনপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সেলিম মিয়ার উঠান বৈঠক  নির্বাচনে আসা সকল দলের দায়িত্ব, তারাই মাঠের প্লেয়ার: নির্বাচন কমিশনার হাজীগঞ্জে উদ্ধারকৃত গুইসাপ লালমাই উদ্ভিদ উদ্যানে অবমুক্ত করা হয়েছে ‘নীরব যাত্রায়’ সরকারের পতন ঘটাব: ফখরুল