হাজীগঞ্জে পাঁচ নারী পেলেন জয়িতা সম্মাননা

হোসেন বেপারী
আপডেটঃ ডিসেম্বর ৯, ২০২২ | ১২:৩৫
হোসেন বেপারী
আপডেটঃ ডিসেম্বর ৯, ২০২২ | ১২:৩৫
Link Copied!
‘সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি’ এই প্রতিপাদ্যে হাজীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২২ উদযাপন করা হয়েছে।
শুক্রবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে হাজীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলামের সভাপতিত্বে ও হাজীগঞ্জ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা উম্মে শায়কা দিলরুবা আক্তারের সঞ্চালনায় প্রথমেই কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানটি।
অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে ট্যালিকনফারেন্সে বক্তৃতা করেন হাজীগঞ্জ-শাহরাস্তি আসনের সংসদ সদস্য মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম।
ওই সময় সংসদ সদস্য মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম হাজীগঞ্জ উপজেলা কিশোর-কিশোরী ক্লাবের ১৫ জন অসহায় শিক্ষার্থীর পড়াশোনার জন্য আর্থিক সহোযোগিতার ঘোষণা দেন।
অনুষ্ঠানে ওই সময় অতিথি হিসেবে বক্তৃতা করেন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেকুজ্জামান শামীম।
এরপর ২০২২-২৩ অর্থ বছরের পাঁচ জন নারীকে জয়িতা সম্মাননা স্মারক প্রদান করেন অতিথিরা।
পাঁচ জন নারী জয়িতার মধ্যে, অর্থনৈতিক সাফল্য অর্জনকারী হিসেবে জয়িতা সম্মাননা পান ইরা খান, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী হিসেবে উম্মে শায়কা দিলরুবা আক্তার, সফল জননী হিসেবে আমেনা বেগম, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন অদম্যে জীবন শুরু করায় হাসিনা আক্তার শেলী, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় ড. রওশনআরা বেগমকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে ওই সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সানজিদা মজুমদার’সহ কিশোর-কিশোরি ক্লারের সদস্য ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:  অকালে না ফেরার দেশে ডা. মনিরুল ইসলাম
ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সদস্য নির্বাচিত মীর হোসাইন কচুয়ায় সহকারি ভূমি কর্মকর্তার বদলির আদেশ বাতিলের দাবীতে মানববন্ধন হাজীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি আছে, নেই কার্যক্রম! মতলব উত্তরে মোহনপুর ইউনিয়নে ৪০ দিনের কর্মসূচিতে অনিয়মের অভিযোগ হাজীগঞ্জে মোবাইল ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত জমি নিয়ে বিরোধের জেরে ভাইয়ের হাতে ভাই খুন আবারও বাড়তে পারে শীত আবারও বাড়তে পারে শীত এসএসসি পরীক্ষার আগে শিক্ষকের অপসারণ চান শিক্ষার্থীরা কুমিল্লায় প্রকৃতি প্রেমের বিরল দৃষ্টান্ত পাখিপ্রেমিক মতিন সৈকত পাঁচ ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি চলাচল স্বাভাবিক পানি নিয়ে খেলতে গিয়ে বালতির পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু কিডনির পর এবার সারার কর্নিয়ায় চোখে আলো পেলেন দুই রোগী স্ত্রীকে গলা কেটে হত্যা এইচএসসি-সমমানের ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি আ.লীগ নেতারা মুখে এক, কাজে আরেক: মির্জা ফখরুল মতলব উত্তর উপজেলা মোহনপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সেলিম মিয়ার উঠান বৈঠক  নির্বাচনে আসা সকল দলের দায়িত্ব, তারাই মাঠের প্লেয়ার: নির্বাচন কমিশনার হাজীগঞ্জে উদ্ধারকৃত গুইসাপ লালমাই উদ্ভিদ উদ্যানে অবমুক্ত করা হয়েছে ‘নীরব যাত্রায়’ সরকারের পতন ঘটাব: ফখরুল