কোরআনের হাফেজ হলেন ধেররার নাজমুল 

মজিব পাটোয়ারী মজিব পাটোয়ারী চাঁদপুর
আপডেটঃ ডিসেম্বর ৯, ২০২২ | ৩:৫২
মজিব পাটোয়ারী মজিব পাটোয়ারী চাঁদপুর
আপডেটঃ ডিসেম্বর ৯, ২০২২ | ৩:৫২
Link Copied!
দেড় বছরে পুরো কোরআন মুখস্থ করে হাফেজ হওয়ার গৌরব অর্জন করেছেন বায়তুল ফোরকান হেফজো ও এতিম খানা’র শিক্ষার্থী মো. নাজমুল হাসান(১৩)।
পবিত্র কোরআনই একমাত্র কিতাব, যেটা শুরু থেকে শেষ পর্যন্ত মুখস্থ করা হয়। কোরআনে কারিম মুখস্থকারীর জন্য মহান আল্লাহর পক্ষ থেকে নানান পুরস্কারের কথা ঘোষণা করা হয়েছে। একাধিক হাদিসে কোরআন তেলওয়াতকারী, কোরআনের হাফেজ ও কোরআনের ধারক-বাহকদের মার্যাদার কথা বলা হয়েছে। এসব হাদিসে স্পষ্টভাবে বলা হয়েছে, পবিত্র কোরআনের ধারক-বাহকদের সম্মানের কথা।
বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ। ধর্মের প্রতি মমত্ববোধ এবং আল্লাহতায়ালার সন্তুষ্টির জন্য নিজে যেমন কোরআন তেলাওয়াত শিখেন, তেমনি সন্তানদের শেখান। অনেকে আবার সন্তানদের পবিত্র কোরআনের হাফেজ বানান।
এরই ধারাবাহিকতায় চলতি বছরের ২৩শে নভেম্বর আনুষ্ঠানিকভাবে হেফজ সম্পন্ন করো মো. নাজমুল হাসান। নাজমুল হাসান হাজীগঞ্জ পৌরসভার ধেররা রহিম উদ্দিন হাজী বাড়ীর বাসিন্দা মো. কাশেমের ছেলে।
শুক্রবার নিজ গ্রামের জামে মসজিদে উপস্থিত মুসুল্লিদের কোরআন তেলওয়াত করে শুনিয়েছেন এই ক্ষুদে হাফেজ।
পরে এলাকাবাসীর পক্ষে মো.রাকিবুল ইসলাম রিপন, শরিফুল ইসলাম, আহসান, জুলাস মোল্লা, মামুন বেপারীসহ আরো অনেকেই ফুলের মালা দিয়ে সদ্য হেফজ সম্পন্ন করা নাজমুল হাসানকে বরণ করে নেয়।

আরো পড়ুন:  বড়কুল পশ্চিম ইউনিয়নে চেয়ারম্যান পদ প্রার্থী ইয়াছিন আরাফাতের নেতৃত্বে বর্ণাঢ্য আনন্দ মিছিল
ট্যাগ:

শীর্ষ সংবাদ:
চাঁদপুরে ১১মণ জাটকা জব্দ পালাব না, প্রয়োজনে আমরা ফখরুলের বাড়িতে উঠব: ওবায়দুল কাদের চাঁদপুরে ফজলুল উলুম মাদ্রাসার বার্ষিক আবৃত্তি ও বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সদস্য নির্বাচিত মীর হোসাইন কচুয়ায় সহকারি ভূমি কর্মকর্তার বদলির আদেশ বাতিলের দাবীতে মানববন্ধন হাজীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি আছে, নেই কার্যক্রম! মতলব উত্তরে মোহনপুর ইউনিয়নে ৪০ দিনের কর্মসূচিতে অনিয়মের অভিযোগ হাজীগঞ্জে মোবাইল ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত জমি নিয়ে বিরোধের জেরে ভাইয়ের হাতে ভাই খুন আবারও বাড়তে পারে শীত আবারও বাড়তে পারে শীত এসএসসি পরীক্ষার আগে শিক্ষকের অপসারণ চান শিক্ষার্থীরা কুমিল্লায় প্রকৃতি প্রেমের বিরল দৃষ্টান্ত পাখিপ্রেমিক মতিন সৈকত পাঁচ ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি চলাচল স্বাভাবিক পানি নিয়ে খেলতে গিয়ে বালতির পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু কিডনির পর এবার সারার কর্নিয়ায় চোখে আলো পেলেন দুই রোগী স্ত্রীকে গলা কেটে হত্যা এইচএসসি-সমমানের ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি আ.লীগ নেতারা মুখে এক, কাজে আরেক: মির্জা ফখরুল মতলব উত্তর উপজেলা মোহনপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সেলিম মিয়ার উঠান বৈঠক