মতলব উত্তরে অসহায় মানুষের পাশে চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার

সুমন আহমেদ, মতলব উত্তর
আপডেটঃ জানুয়ারি ১৮, ২০২৩ | ৩:২৪
সুমন আহমেদ, মতলব উত্তর
আপডেটঃ জানুয়ারি ১৮, ২০২৩ | ৩:২৪
Link Copied!
মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়িয়ে প্রতিনিয়ত সহযোগিতা ও সেবা করে যাচ্ছেন ষাটনল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার।
খোঁজ নিয়ে জানা যায়, ২০২১ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী হবার পর থেকে অসহায় মানুষের সেবা করে যাচ্ছেন তিনি। বিশেষ করে চেয়ারম্যান হওয়ার পর থেকে নিজ উদ্যোগে দশ হাজারের অধিক পরিবারকে বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, তেল, মাছ, মাংসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র প্রদান করে যাচ্ছেন। চেয়ারম্যান হওয়ার আগেও করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের সৎকারের সময় উপস্থিত থেকেছেন। এলাকার অবহেলিত মন্দির –  মসজিদের উন্নয়নের ধারাও অব্যাহত রেখেছেন তিনি।
ষাটনল ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার আব্দুল মালেক মুফতি বলেন, অবহেলিত এক জনপদের নাম ষাটনল ইউনিয়ন। এই এলাকার মানুষেরা দীর্ঘদিন ধরে অবহেলিত ছিলো। এই অবহেলিত মানুষগুলোর খাদ্য ও চিকিৎসা সহায়তা নিয়মিত প্রদান করে যাচ্ছে আমাদের মানবিক চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার। তার হাত ধরেই উপজেলার অবহেলিত ইউনিয়নটি এখন উন্নত ইউনিয়নে পরিণত হচ্ছে। জনজীবনেও উন্নয়নের ছোয়া লাগছে। অনেক সময় দেখি যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করতে বিভিন্ন ধরনের ক্রীড়া সামগ্রী প্রদান করছে। আমাদের এলাকার কৃতি সন্তান ফেরদৌস আলম সরকারের এ উদ্যোগ সকল মানুষের পাশে দাঁড়ানো এ মহৎ কাজকে আমি স্বাগত জানাই।
রঙ্গুখার কান্দীর হতদরিদ্র কাসেম বেপারী বলেন, আমি অনেক দিন ধরে খুব অসুস্থ। ঠিকমত কাজে যেতে পারছিলাম না। অনেক সময় একবেলা খেয়েও দিন পার করছি। এমন সময় চেয়ারম্যান সাহেব আমাদের জন্য বাজার করে বাড়ি এনে দিয়ে গেছে। এর আগেও জেলে ভাতা, শাড়ী-লুঙ্গীসহ বিভিন্ন সময় বিভিন্নভাবে আমাদের সহযোগিতা করে আসছে। মহান আল্লাহ চেয়ারম্যান সাহেবের মঙ্গল করুক।
ষাটনল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইঞ্জিঃ রোকনুজ্জামান জানান, আমি গত কয়েকবছর ধরে ফেরদৌস আলম চেয়ারম্যানের কার্যক্রম দেখে বিস্মিত। এলাকার অসহায়, দুঃস্থ ও হতদরিদ্রের জন্য যেভাবে খাদ্য ও চিকিৎসা সহায়তা দিয়ে আসছে তা একটা বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। আগামীতেও চেয়ারম্যান সাহেব এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত রাখুক।
ষাটনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার বলেন, আমাদের এলাকা দীর্ঘদিন অবহেলিত ছিলো। ছোটবেলা থেকে স্বপ্ন দেখতাম এলাকার অসহায় মানুষের জন্য কিছু করবো। আমি চেয়ারম্যান নির্বাচিত হবার পর আমার সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি এলাকার অসহায় মানুষের পাশে দাড়ানোর। আগামীতেও আরো বৃহৎ পরিসরে মানুষের পাশে দাড়িয়ে সেবা করে যেতে চাই। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।
অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর যে প্রতিশ্রুতি চেয়ারম্যান ফেরদৌস দিয়েছিলেন সেই ধারাবাহিকতায় ১৭ জানুয়ারি মঙ্গলবার ষাটনল ইউনিয়নের আওতাধীন রঙ্গুখার কান্দীর হতদরিদ্র কাসেম বেপারীর পরিবারের কাছে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদানের সময়  উপস্থিত ছিলেন, ২ নং ওয়ার্ডের মেম্বার রফিকুল ইসলাম ভুলু খান। ইঞ্জিঃ রোকনুজ্জামান, ষাটনল ইউপি পরিষদের প্যানেল চেয়ারম্যান বোরহান উদ্দিন প্রধান, সাবেক মেম্বার আব্দুল মালেক মুফতি, জেলে প্রতিনিধি মোঃ ইমান আলী, আব্দুল ছাত্তার, কাওসার আলম বাবু, মোঃ সোহরাব, মোহাম্মদ আলী, আনিছ, মোঃ রাজিব খান প্রমুখ

আরো পড়ুন:  সরকারি সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে শনিবার ক্লাস নিলেন প্রধান শিক্ষক
ট্যাগ:

শীর্ষ সংবাদ:
চাঁদপুরে ১১মণ জাটকা জব্দ পালাব না, প্রয়োজনে আমরা ফখরুলের বাড়িতে উঠব: ওবায়দুল কাদের চাঁদপুরে ফজলুল উলুম মাদ্রাসার বার্ষিক আবৃত্তি ও বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সদস্য নির্বাচিত মীর হোসাইন কচুয়ায় সহকারি ভূমি কর্মকর্তার বদলির আদেশ বাতিলের দাবীতে মানববন্ধন হাজীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি আছে, নেই কার্যক্রম! মতলব উত্তরে মোহনপুর ইউনিয়নে ৪০ দিনের কর্মসূচিতে অনিয়মের অভিযোগ হাজীগঞ্জে মোবাইল ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত জমি নিয়ে বিরোধের জেরে ভাইয়ের হাতে ভাই খুন আবারও বাড়তে পারে শীত আবারও বাড়তে পারে শীত এসএসসি পরীক্ষার আগে শিক্ষকের অপসারণ চান শিক্ষার্থীরা কুমিল্লায় প্রকৃতি প্রেমের বিরল দৃষ্টান্ত পাখিপ্রেমিক মতিন সৈকত পাঁচ ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি চলাচল স্বাভাবিক পানি নিয়ে খেলতে গিয়ে বালতির পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু কিডনির পর এবার সারার কর্নিয়ায় চোখে আলো পেলেন দুই রোগী স্ত্রীকে গলা কেটে হত্যা এইচএসসি-সমমানের ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি আ.লীগ নেতারা মুখে এক, কাজে আরেক: মির্জা ফখরুল মতলব উত্তর উপজেলা মোহনপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সেলিম মিয়ার উঠান বৈঠক