খালি কন্টেইনারে মালয়েশিয়া যায় কুমিল্লার দিনমজুরের ছেলে

পপুলার বিডিনিউজ ডেস্ক
আপডেটঃ জানুয়ারি ২১, ২০২৩ | ৪:০৯
পপুলার বিডিনিউজ ডেস্ক
আপডেটঃ জানুয়ারি ২১, ২০২৩ | ৪:০৯
Link Copied!

খালি কন্টেইনার থেকে মালয়েশিয়ার কেলাং বন্দরে উদ্ধার হওয়া মানসিক ভারসাম্যহীন কিশোর রোহিঙ্গা নয়। সে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ঝলম দক্ষিণ ইউনিয়নের সাত পুকুরিয়া এলাকার দিনমজুর ফারুক এবং রোকেয়া দম্পতির ছেলে রাতুল (১৪)।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন রাতুলের বাবা দিনমজুর ফারুক মিয়া ও স্থানীয় এলাকাবাসী।

ফারুক মিয়া বলেন, টিভিতে রাতুলের ছবি দেখে আমরা তাকে শনাক্ত করি। মাস দুয়েক আগে বাড়ি থেকে হারিয়ে যায় মানসিক ভারসাম্যহীন রাতুল। ভেবেছিলাম নিজে নিজেই ফিরে আসবে, তাই আর জিডি করিনি। সেদিন টিভিতে দেখে চিনতে পারি এটা আমাদের হারিয়ে যাওয়া ছেলে।

বিজ্ঞাপন

কিশোরের বাবা আরও বলেন, তিন সন্তানের মধ্যে রাতুল সবার বড়। শিশুকাল থেকেই মানসিক ভারসাম্যহীন সে। কয়দিন পরপর এদিক সেদিক চলে যায়, আবার ফিরে আসে। আপনারা আমার ছেলেটাকে যেভাবে হোক ফিরিয়ে আনুন, দোহাই লাগে আপনাদের।

ইউপি সদস্য মো. শহিদুল্লাহ বলেন, টিভিতে রাতুলের ছবি দেখে তার বাবা ফারুক মিয়া আমার কাছে আসে। আমিও ভালো করে দেখে নিশ্চিত হই এটা ফারুকের ছেলে রাতুল। আমরা রাতুলকে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে এনে দিতে সরকারের কাছে অনুরোধ জানাচ্ছি।

ঝলম দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশিকুর রহমান হাওলাদার বলেন, ছেলেটার ছবি পেয়ে আমি সাত পুকুরিয়া গ্রামের একজনকে পাঠালে তিনি ছেলেটাকে শনাক্ত করেন। আমি ছেলেটার অভিভাবককে ইউনিয়ন পরিষদে খবর দিয়েছি। তারা এলে ছেলেটাকে ফিরিয়ে আনার বিষয়ে আইনি পদক্ষেপে অগ্রসর হব।

বিজ্ঞাপন

মনোহরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান বলেন, আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে খবর পেয়েছি। যাচাই-বাছাইয়ের জন্য আমি ওই এলাকায় যাচ্ছি। কনফার্ম হলে বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, গত ১২ জানুয়ারি চট্টগ্রাম বন্দর থেকে ছেড়ে যাওয়া ‘এমভি ইন্টেগ্রা’ জাহাজের একটি খালি কনটেইনারে আটকা পড়ে রাতুল। মঙ্গলবার (১৬ জানুয়ারি) মালেশিয়ার কেলাং বন্দরে জাহাজের একটি খালি কনটেইনারের ভেতর থেকে শব্দ শুনতে পান নাবিকরা। এরপরই কেলাং বন্দরকে জানানো হয়। পরদিন বুধবার (১৭ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ১০টায় জাহাজটি জেটিতে এনে কনটেইনার খুলে মানসিক প্রতিবন্ধী কিশোরকে উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে তাকে রোহিঙ্গা বলে ধারণা করা হয়। বর্তমানে রাতুল মালয়েশিয়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আরো পড়ুন:  কুমিল্লায় গাঁজা’সহ সাদেক মিয়া গ্রেফতার
ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সদস্য নির্বাচিত মীর হোসাইন কচুয়ায় সহকারি ভূমি কর্মকর্তার বদলির আদেশ বাতিলের দাবীতে মানববন্ধন হাজীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি আছে, নেই কার্যক্রম! মতলব উত্তরে মোহনপুর ইউনিয়নে ৪০ দিনের কর্মসূচিতে অনিয়মের অভিযোগ হাজীগঞ্জে মোবাইল ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত জমি নিয়ে বিরোধের জেরে ভাইয়ের হাতে ভাই খুন আবারও বাড়তে পারে শীত আবারও বাড়তে পারে শীত এসএসসি পরীক্ষার আগে শিক্ষকের অপসারণ চান শিক্ষার্থীরা কুমিল্লায় প্রকৃতি প্রেমের বিরল দৃষ্টান্ত পাখিপ্রেমিক মতিন সৈকত পাঁচ ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি চলাচল স্বাভাবিক পানি নিয়ে খেলতে গিয়ে বালতির পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু কিডনির পর এবার সারার কর্নিয়ায় চোখে আলো পেলেন দুই রোগী স্ত্রীকে গলা কেটে হত্যা এইচএসসি-সমমানের ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি আ.লীগ নেতারা মুখে এক, কাজে আরেক: মির্জা ফখরুল মতলব উত্তর উপজেলা মোহনপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সেলিম মিয়ার উঠান বৈঠক  নির্বাচনে আসা সকল দলের দায়িত্ব, তারাই মাঠের প্লেয়ার: নির্বাচন কমিশনার হাজীগঞ্জে উদ্ধারকৃত গুইসাপ লালমাই উদ্ভিদ উদ্যানে অবমুক্ত করা হয়েছে ‘নীরব যাত্রায়’ সরকারের পতন ঘটাব: ফখরুল