ইউপি চেয়ারম্যানের চমক: বৃত্তি পাচ্ছেন ৩০ শিক্ষার্থী

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ জানুয়ারি ২১, ২০২৩ | ৭:৪৬
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ জানুয়ারি ২১, ২০২৩ | ৭:৪৬
Link Copied!

হাজীগঞ্জে গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের চমকে বৃত্তি পাচ্ছেন ৩০ শিক্ষার্থী। প্রথমবারের মতো প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের অংশগ্রহণে বৃত্তি পরীক্ষা শেষে ফলাফল ঘোষণা করা হয়। ইউপি চেয়ারম্যান কাজী নুরুর রহমান বেলালের সার্বিক দিক-নির্দেশনায় শনিবার আহম্মদপুর বাজারে নিউ মৈত্রি শিশু উদ্যানে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় টেলেন্টপুলে ১২ জন ও সাধারণ গ্রেডে ১৮ জনসহ মোট ৩০ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে। এই টেলেন্টপুলে ১২ জন শিক্ষার্থীর মধ্যে প্রাথমিকে ৮ জন, মাধ্যমিকে বিদ্যালয়ে ৩ জন ও মাদরাসার ১ জন শিক্ষার্থী এবং সাধারণ গ্রেডে ১৮ জন শিক্ষার্থীর মধ্যে প্রাথমিকে ১২ জন, মাধ্যমিকে বিদ্যালয়ে ৩ জন ও মাদরাসার ৩ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।

পরীক্ষা কমিটির আহবায়ক ও ইউনিয়নের জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মোহাম্মদ মুরতেজা কামাল জানান, প্রাথমিকে ও ইবতেদায়ীতে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে ১০০ নম্বরে বাংলা, ইংরেজি, গণিত, বাংলাদেশ বিশ্ব পরিচয় ও প্রাথমিক বিজ্ঞানসহ মোট ৫টি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এর মধ্যে ইউনিয়নের ১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৭২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এতে ৮ জনকে টেলেন্টপুল ও ১২ জনকে সাধারণ গ্রেডসহ মোট ২০ জনকে বৃত্তি প্রদান করা হয়। একই বিষয়ে ও একই নম্বরে অনুষ্ঠিত ইউনিয়নের ২টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ২৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এতে ৩ জনকে টেলেন্টপুল ও ৩ জনকে সাধারণ গ্রেডসহ মোট ৬ জনকে বৃত্তি প্রদান করা হয়।

ইউনিয়নের একটি মাত্র ইবতেদায়ী ও দাখিল মাদরাসার মধ্যে কাকৈরতলা সিনিয়র মাদরাসার প্রাথমিক শাখা থেকে ৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সাধারণ গ্রেডে ১ জন এবং মাধ্যমিক শাখা থেকে ১৪ জন অংশগ্রহণ করে টেলেন্টপুলে ১ জন ও সাধারণ গ্রেডে ২ জনকে বৃত্তি প্রদান করা হয়।

আরো পড়ুন:  করোনায় কর্মহীন কচুয়ায় মাদ্রাসা শিক্ষক এখন মুদি দোকানদার

এ বিষয়ে ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী নুরুর রহমান বেলাল জানান, শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি আগ্রহীকরণ ও তাদের মনযোগ বাড়াতে এই প্রথম ইউনিয়ন পরিষদের উদ্যোগে বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়েছে। এ জন্য পরিষদের সকল সদস্যদের তিনি ধন্যবাদ জানান।

বিজ্ঞাপন

এ সময় তিনি বলেন, পরীক্ষায় উত্তীর্ণদের (বৃত্তিপ্রাপ্ত) হাতে আনুষ্ঠানিকভাবে এবং একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃত্তির পুরস্কার বাবদ এককালীন সম্মানি (টাকা) টাকা তুলে দেওয়া হবে।

 

গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন মেধাবৃত্তি ফলাফল নিচে তুলে ধরা হলো-
ট্যালেন্টপুল মাধ্যমিক :-তিনজন রোল :৯০০৪, ৯০২২,৯০২৮।ট্যালেন্টপুল প্রাথমিক :-৯০৩৪, ৯০৪০, ৯০৪ ১, ৯০৪২, ৯০৫৪, ৯০৫৫,৯০৭৮,৯০৮৯।মাদ্রাসা অষ্টম :- ট্যালেন্টপুল একজন রোল ৯ ১১১। মাধ্যমিক সাধারণ তিনজন ৯০০৬, ৯০১১, ৯০২০।সাধারণ বৃত্তি ১২ জন রোল ৯০৩২, ৯০৪৪,৯০৪৮,৯০৫৭,৯০৫৮,৯০৬৯,৯০৭৭,৯০৮৩,৯০৮৪,৯০৯২,৯০৯৪,৯০৯৯,। মাদ্রাসা পঞ্চম এক জন রোল:৯১০৪,মাদ্রাসা অষ্টম ২ জন রোল ৯১১২,৯১২১।

E/N

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সদস্য নির্বাচিত মীর হোসাইন কচুয়ায় সহকারি ভূমি কর্মকর্তার বদলির আদেশ বাতিলের দাবীতে মানববন্ধন হাজীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি আছে, নেই কার্যক্রম! মতলব উত্তরে মোহনপুর ইউনিয়নে ৪০ দিনের কর্মসূচিতে অনিয়মের অভিযোগ হাজীগঞ্জে মোবাইল ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত জমি নিয়ে বিরোধের জেরে ভাইয়ের হাতে ভাই খুন আবারও বাড়তে পারে শীত আবারও বাড়তে পারে শীত এসএসসি পরীক্ষার আগে শিক্ষকের অপসারণ চান শিক্ষার্থীরা কুমিল্লায় প্রকৃতি প্রেমের বিরল দৃষ্টান্ত পাখিপ্রেমিক মতিন সৈকত পাঁচ ঘণ্টা পর শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি চলাচল স্বাভাবিক পানি নিয়ে খেলতে গিয়ে বালতির পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু কিডনির পর এবার সারার কর্নিয়ায় চোখে আলো পেলেন দুই রোগী স্ত্রীকে গলা কেটে হত্যা এইচএসসি-সমমানের ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি আ.লীগ নেতারা মুখে এক, কাজে আরেক: মির্জা ফখরুল মতলব উত্তর উপজেলা মোহনপুর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সেলিম মিয়ার উঠান বৈঠক  নির্বাচনে আসা সকল দলের দায়িত্ব, তারাই মাঠের প্লেয়ার: নির্বাচন কমিশনার হাজীগঞ্জে উদ্ধারকৃত গুইসাপ লালমাই উদ্ভিদ উদ্যানে অবমুক্ত করা হয়েছে ‘নীরব যাত্রায়’ সরকারের পতন ঘটাব: ফখরুল