হাজীগঞ্জ ডিগ্রী কলেজে জাতীয় শোক দিবস পালিত

এস এম মিরাজ মুন্সী
আপডেটঃ আগস্ট ১৭, ২০২০ | ৫:৫০
এস এম মিরাজ মুন্সী
আপডেটঃ আগস্ট ১৭, ২০২০ | ৫:৫০
Link Copied!

১৫ আগস্ট জাতীয় জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং তাহার সংগ্রামী জীবনের উপর আলোচনা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মিলাদ মাহফিলের আয়োজন করেছে হাজিগঞ্জ ডিগ্রী কলেজ কর্তৃপক্ষ।

শনিবার সকাল ১০টায় ডিগ্রী কলেজের ছাত্র শিক্ষক মিলনায়তনে কলেজ অধ্যক্ষ মাসুদ আহমদের সভাপতিত্বে কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মাকসুদুর রহমানের পরিচালনায় ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

এ দিনটিকে ঘিরে কলেজের পরিচালনা পর্ষদ ও সকল শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন নিয়ে ব্যাপক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

আলোচনা সভায় বক্তারা বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র পেতাম না বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলেই লাল-সবুজের পতাকা পেয়েছি, বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলেই ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন তারই কন্যা মানবতার জননী শেখ হাসিনা, পিতার স্বপ্ন পূরণে মেয়ের এমন উদারতা বাঙালি জাতির জন্য স্মৃতির পাতায় ইতিহাস হয়ে থাকবে। এসময় উপস্থিত ছিলেন কলেজ উপধাক্ষ্য আনোয়ার উল্লাহ পরিচালনা পর্ষদের হিতষী সদস্য সালাউদ্দিন ফারুক (মামুন) বিদ্যোৎসাহী সদস্য সাবেক অধ্যাপক ফরহাদ হোসেন রতন, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, অন্যান্য সদস্যদের মধ্যে শাহ জামাল আক্তার হোসেন, কলেজের সকল বিভাগের শিক্ষক বৃন্দ। বঙ্গবন্ধুর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মিলাদ এর মধ্য দিয়ে দিবসটি সম্পন্ন করা হয়।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ: