মতলব দক্ষিণে ফায়ার সার্ভিসের উদ্যেগে অগ্নি নির্বাপক মহড়া

মাহফুজ মল্লিক
আপডেটঃ আগস্ট ২১, ২০২০ | ২:১৮
মাহফুজ মল্লিক
আপডেটঃ আগস্ট ২১, ২০২০ | ২:১৮
Link Copied!

২১ আগষ্ট বেলা ১১ ঘটিকার হতে দুপুর ১২ ঘটিকা পর্যন্ত মতলব দক্ষিণ থানা কম্পাউন্ডে মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশনের উদ্যেগে এক অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়।

মতলব দক্ষিণ উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার আসাদুজ্জামান, তার সঙ্গীয় অফিসার এবং ফায়ারম্যানদের সহায়তায় অগ্নিনির্বাপণ মহড়াটি অনুষ্ঠিত হয়।

অগ্নিনির্বাপণ মহড়ায় স্টেশন অফিসার এবং তার সহযোগীগণ আগুন নিভানোর কৌশল সমূহ হাতে কলমে ভিজা চটের বস্তা, ভিজা কাঁথা এবং হাতের সাহায্যে দেখিয়ে দেন। এছাড়াও গ্যাস সিলিন্ডারে আগুন লাগলে আতঙ্কিত না হয়ে কিভাবে আগুন নিভাতে হবে তাহা থানার সকল অফিসার ফোর্স এবং নারী পুলিশদের হাতে-কলমে শিখিয়ে দেন। গ্যাস সিলিন্ডারের আগুন নেভানো সম্ভব না হলে রশিতে আংটা লাগিয়ে তার সাহায্যে সিলিন্ডার কে টেনে নিয়ে খোলা জায়গায় রাখা বা পানিতে রাখার পরামর্শ দেন। সাধারণত হঠাৎ কোথাও আগুন লাগলে আমরা সকলেই ভয়ে আতঙ্কিত হয়ে যাই।আতঙ্কিত না হয়ে সামান্য কৌশল জানা থাকলেই আগুন নেভানো সম্ভব হয় এবং মানুষের সম্পত্তি এবং জানমাল রক্ষা করা সম্ভব হয়।

বিজ্ঞাপন

চাঁদপুর জেলার পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম বার মহোদয়ের পরামর্শ ও নির্দেশক্রমে অদ্য উক্ত অগ্নিনির্বাপণ মহড়া থানায় অনুষ্ঠিত হয়। মতলব দক্ষিণ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার এবং সকল ফ্যানদের আগুন নিভানোর টেকনিকসমূহ শিখিয়ে দেয়ার জন্য ধন্যবাদ জানানো হয়।।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ: