মুন্সিরহাট বাজারে অগ্নিকান্ডে চারটি দোকান ভস্মিভূত

মাহফুজ মল্লিক
আপডেটঃ আগস্ট ২৮, ২০২০ | ৪:০২
মাহফুজ মল্লিক
আপডেটঃ আগস্ট ২৮, ২০২০ | ৪:০২
Link Copied!

মতলব দক্ষিণের মুন্সিরহাট উত্তর বাজারে বৃহস্পতিবার রাত প্রায় পৌনে ৪টার দিকের অগ্নিকান্ডে ৪টি দোকান ভস্মিভূত হয়েছে। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকগণের প্রাথমিক ধারনা ।

ওই বাজারের একটি লেপ-তোষকের দোকানে প্রথমআগুন লেগে যায়। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে এই আগুনের সুত্রপাত ঘটে। আগুন নিভাতে গিয়ে হুড়োহুড়ির মধ্যে ব্যবসায়ীসহ ৭ ব্যক্তি আহত হয়েছে।

বাজারের ব্যবসায়ী জহিরুল ইসলাম হাজরাসহ একাধিক লোক বলেন ,সালা উদ্দীনের লেপ তোষকের দোকান থেকে আগুন মুহূর্তের মধ‍্যে পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যেই চারটি দোকান মালামাল সহ পুড়ে ছাঁই হয়ে যায়।

বিজ্ঞাপন

এলাকাবাসীর সার্বিক সহযোগিতা ও পরে ফায়ার সার্ভিসের উপস্থিতিতে প্রায় ঘন্টা খানেক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফলে বাজারের পাশের অন‍্যান‍্য দোকাগুলো আগুনে পোড়া থেকে রক্ষা হয়।

দোকানগুলোর মধ্যে ছিল তফাজ্জল হোসন হাজরার বড় মুদি দোকান, সালা উদ্দীনের লেপ-তোষকের দোকান, আঃ মতিনের চায়ের দোকান ও নাসির উদ্দীনের কাচা মালের আড়ৎ। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন মুদি দোকানদার, তার প্রায় আট লক্ষ টাকার ক্ষতি হয়েছে যার সিংহভাগ এনজিও থেকে ঋণ নেয়া। ক্ষতিগ্রস্ত সবাই ঋণগ্রস্হ গরীব ব‍্যবসায়ী।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা ও এলাকার লোকজন বলেন, স্থানীয় এমপি মহোদয় যেন সরেজমিনে এসে সবকিছু দেখে তাদের পাশে দাঁড়ান। এমপি মহোদয়ের সাহায্য ছাড়া তারা ঘুরে দাঁড়ানোর আর কোন ঠাঁই নাই। তাদের ঋণের বোঝা ও ব্যবসা চালু না করতে পারলে পরিবার পরিজন নিয়ে পথে বসতে হবে ।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ঘূর্ণিঝড় রেমালে পৌনে ২ লাখ ঘরবাড়ি বিধ্বস্ত, মৃত্যু ১৬ জনের মতলবে কেএফটি কলেজিয়েট স্কুলে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা  আজিজ-বেনজীরকে ‘সরকার প্রটেকশন দেবে না’: সালমান এফ রহমান ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার স্থগিত ভোটের নতুন তারিখ ঘোষণা এক পাঙ্গাশ মাছের দাম ৭৭০০ টাকা! নাতনির হাত ধরে ভোট দিতে এলেন শতবর্ষী নারী ছাদ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে নারীর মৃত্যু এসএসসিতে ফেল করলেও কলেজে ভর্তির সুযোগ! মতলব উত্তরে আবারও দেখা মিলল রাসেল ভাইপার সাপের ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বাঁধে ধস : আতঙ্কে ৫ লক্ষাধিক মানুষ আশ্রয়কেন্দ্র থেকে ফেরার পথে পানিতে পড়ে শিশুর মৃত্যু ৪৬ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত ৬০ ঘণ্টা পর চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক বাড়তি দামে বিক্রি হচ্ছে সব সবজি বিয়ের ১২ দিন পর স্বামী জানলেন বউ পুরুষ! হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে যাত্রীবাহী বাস ছিটকে পুকুরে: আহত ২৫  পরীক্ষার কারণে ঘুর্ণিঝড় স্থগিত: ভুয়া বিজ্ঞপ্তির ঘটনায় থানায় জিডি করল জাতীয় বিশ্ববিদ্যালয় হাইমচরে চোরাই মালামাল সহকারে মহিলা মেম্বারের স্বামী মনির গাজী’সহ আটক চার গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত চাঁদপুরে