ইমাম হোসাইন (রা) জালিমের সাথে আপোস করেননি—- সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী

ইসতিয়াক জামান নাফিজ
আপডেটঃ আগস্ট ৩১, ২০২০ | ১:৫১
ইসতিয়াক জামান নাফিজ
আপডেটঃ আগস্ট ৩১, ২০২০ | ১:৫১
Link Copied!

মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন, পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আওলাদে রাসুল দ শাহসূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আলহাসানী ওয়াল হোসাইনী আল মাইজভান্ডারী বলেছেন,হযরত ইমাম হুসাইন (আওলাদে রাসুল) ইসলামের প্রকৃত স্বরূপকে চির বিলুপ্তির হাত থেকে রক্ষা করার জন্য এবং স্বাধীনতা, মানবিক মূল্যবোধ ও সম্মানকে প্রতিষ্ঠিত করার জন্য সর্বোচ্চ ত্যাগ ও কোরবানীর নজির রেখেছিলেন। তাই মানুষের অন্তরের গহীনে তাঁর আসন অক্ষয় ও অমর।

১০ মহররম (৩১ আগষ্ট) আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কেন্দ্রীয় খানকা শরীফ ( মীরপুর শাহ আলী -১)শোহাদায়ে কারবালা স্মরনে আলোচনা ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ৬১ হিজরীতে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার জন্য প্রিয় নবিজীর (ﷺ) প্রাণপ্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসাইন (আওলাদে রাসুল) যে সুমহান ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা সত্যান্বেষীদের জন্য চিরকাল অনুপ্রেরণা হয়ে থাকবে।
ইমাম হোসাইনসহ (আওলাদে রাসুল) নবী পরিবারের সদস্যবর্গ নিজেদের জীবন দিয়েছেন, কিন্তু অন্যায়ের সাথে, জালিমের সাথে এক বিন্দুও আপোস করেননি।

ইমাম হোসাইন (আওলাদে রাসুল) এ চেতনা ধারণ করে আমাদেরকেও জালিমের জুলুমের বিরুদ্ধে লড়াই করে যেতে হবে। রক্তের বিনিময়ে ইমাম হোসাইন (আওলাদে রাসুল) যে মহৎ আদর্শ প্রতিষ্ঠা করেছেন, সেই আদর্শকে সমাজ রাষ্ট্রে প্রতিষ্ঠা করাই আমাদের লক্ষ্য।
তিনি আরো বলেন,কারবালার যুদ্ধে পাপিষ্ঠ ইয়াজিদের নৃশংস, নির্মম হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে অদ্বিতীয়। অথচ বর্তমানে সেই দুরাচারী ইয়াজিদের কিছু অনুসারী মসজিদের মিম্বরে দাড়িয়ে ইয়াজিদের প্রশংসা করছে। তারা ইতিহাসকে বিকৃত করে মানুষকে সত্য ও ন্যায় থেকে বিচ্যুত করার অপচেষ্টা চালাচ্ছে।

বিজ্ঞাপন

এদের বিরূদ্ধে কঠোর হুশিয়ারি দিয়ে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী বলেন, বাংলাদেশ আহলে বায়াতের আশেকদের দেশ। এ দেশের পবিত্র ভূমিতে ইয়াজিদের দোসরদের কোন স্থান নেই। ইমাম হোসাইন (আওলাদে রাসুল) আদর্শে বিশ্বাসীদেরকে ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে লড়াই করার আহবান জানান তিনি।

বিশেষ অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় কার্যনির্বাহী সভাপতি শাহজাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দিন আল হাসানী ওয়াল হোসাইনী,মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি শাহজাদা সৈয়দ হাসনাইন -এ- মইনুদ্দিন আল হাসানী ওয়াল হোসাইনী ।
আলোচক ছিলেন মাওঃ রুহুল আমিন ভূইয়া চাঁদপুরী, হাফেজ মাওঃ মাকসুদুর রহমান, হাফেজ মাওঃ সাইফুল ইসলাম,মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক শাহ্ মোহাম্মদ আসলাম হোসাইন প্রমুখ।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ: