সৈয়দ জাহান শাহ্ (রাহ.)’র জানাজায় হাজারও মুসল্লীর ঢল

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ সেপ্টেম্বর ২, ২০২০ | ৯:১৮
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ সেপ্টেম্বর ২, ২০২০ | ৯:১৮
Link Copied!

হাজীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ইমামে রাব্বানী দরবার শরীফের প্রতিষ্ঠাতা আওলাদে রাসূল(দ.) আল্লামা সৈয়দ মোহাম্মদ আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী রাহ. এর মেজো সাহেবজাদা আওলাদে রাসূল(দ.) মাওলানা সৈয়দ মোহাম্মদ জাহান শাহ্ মোজাদ্দেদী(৬৪) চির বিদায় নিয়েছেন। (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন)।

বুধবার আছরের নামাজের পর ইমামে রাব্বানী দরবার শরীফে পরপর দু’টি নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। ১ম নামাজে জানাজায় ইমাম ছিলেন মরহুমের ভাই ও ইমামে রাব্বানী দরবার শরীফের পীর এবং ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী। ২য় জানাজায় ইমাম ছিলেন মরহুমের বড় সাহেবজাদা সৈয়দ মাখদুম শাহ্ মোজাদ্দেদী।

সংক্ষিপ্ত বক্তব্যে আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী বলেন, আমার ভাইয়ের পক্ষ হতে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। কেউ যদি আমার ভাইয়ের উপর কোন কাজে বা কথায় মনে কষ্ট পেয়ে থাকেন তাহলে হাবীবে খোদা(দ.) এর রহমতে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করছি।

বিজ্ঞাপন

হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম. মাহবুব-উল আলম লিপন বক্তব্যে বলেন, এই দরবার শুধুমাত্র হাজীগঞ্জ উপজেলার দরবার নয়। এটি বাংলাদেশ তথা বিশ্বব্যপী পরিচিত একটি দরবার। এই দরবারের ওসীলায় হাজীগঞ্জবাসী অনেক মর্যাদাশীল হয়েছেন। সেই দরবারের সাহেবজাদা সৈয়দ মোহাম্মদ জাহান শাহ্ মোজাদ্দেদী(রাহ.) একজন উচ্চ মর্যাদা সম্পন্ন ব্যক্তি ছিলেন। তার প্রতি পরিবারের অভিভাবক হিসেবে সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী যে দায়িত্ব পালন করছেন তা দরবারের মুখ উজ্জ্বল করেছে। আমি বিশ্বাস করি সৈয়দ জাহান শাহ্ মোজাদ্দেদীর ছেলে-মেয়েরাও তাঁর কাছে সম্পূর্ণ নিরাপদ।

ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম বক্তব্যে বলেন, সৈয়দ জাহান শাহ্ মোজাদ্দেদী(রাহ.) এর শ্বশুর চাঁদপুর বেগম মসজিদের ইমাম ও আমরা তাঁর মুসল্লী হওয়ায় আমাদের সাথে দরবারের সাথে আত্মার সম্পর্ক ছিল। বিশেষ করে সৈয়দ জাহান শাহ্(রাহ.) কে আমরা দুলাভাই বলে সম্বধন করতাম। বিদায় বেলার তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

সৈয়দ জাহান শাহ্ মোজাদ্দেদী রাহ. এর নামাজে জানাজায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন, ঘণিয়া দরবার শরীফের পীর মাও. জুনায়েদুল হক নক্সবন্দী, মাও. ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাও. মাহবুবুর রহমান, বরুড়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্জ্ব মাও. আলী আকবর, মাও. আবু সুফিয়ান আল কাদরী, সাদ্রা দরবার শরীফের পীর বাকী বিল্লাহ্ মেশকাত চৌধূরী, মরহুমের বড় ভাই সৈয়দ আলমগীর শাহ্ মোজাদ্দেদী, ছোট ভাই সৈয়দ জাহের শাহ্ মোজাদ্দেদী, সৈয়দ মাহমুদ শাহ্ মোজাদ্দেদী, হাজীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চাঁদপুর জেলা সভাপতি অধ্যক্ষ মাও. মফিজুল ইসলাম আল আবেদী, সহ-সভাপতি মাও. রফিকুল ইসলাম হেলালী, সাধারণ সম্পাদক মাও. আবুল হাশেম শাহ্ মিয়াজী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ও মরহুমের শ্যালক মাও. আহসান উল্লাহ্, হযরত মাদ্দাহ্ খাঁ রাহ. জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি ফজলুল কাদের বাগদাদী, ইসলামিক ফ্রন্ট চাঁদপুর জেলা সাংগঠনিক সম্পাদক মাস্টার মো. দেলোয়ার হোসেন সহ হাজার হাজার মুসল্লী।

বিজ্ঞাপন

জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন শেষে রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

মঙ্গলবার রাত ৯টা ৪০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি চার ছেলে, এক মেয়ে ও স্ত্রী সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের ছোট ভাই সৈয়দ মাহমুদ শাহ্ মোজাদ্দেদী বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, গত এক সপ্তাহ পূর্বে শ্বাস-প্রশ্বাসের সমস্যার কারণে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। অবস্থা বেগতিক দেখে চিকিৎসক তাকে আইসিইউতে রেফার করেন। টানা তিনদিন আইসিইউতে ডাক্তারের পরামর্শে থাকার পরও তিনি সুস্থ হতে পারেন নি।

আল্লামা সৈয়দ জাহান শাহ্ মোজাদ্দেদী জীবদ্দসায় ইসলামের খেদমত করে গেছেন। আওলাদে রাসূল(দ.) আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী রাহ. এর প্রতিষ্ঠিত হাজীগঞ্জে প্রতি বছর অনুষ্ঠিত জসনে জুলুছে ঈদে মিলাদুন্নবী(দ.) এর সভাপতিত্ব ও ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। ইমামে রাব্বানী দরবার শরীফ ও আহলে সুন্নাত ওয়াল জামা’আতের প্রচার ও প্রসারে তিনি অসামান্য অবদান রেখে গেছেন।

মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর ভাইস চেয়ারম্যানগণ, মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর সহ সম্পাদকমন্ডলী, সাংগঠনিক সম্পাদকবৃন্দ, অধ্যক্ষ আল্লামা ড. মাহবুবুর রহমান, ড. এসএম হুজ্জাতুল্লাহ্ নক্সবন্দী, বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের উপ-কমিটির আহবায়ক পীর খাজা আরিফুর রহমান তাহেরী, সচিব মুফতি আলাউদ্দিন জিহাদী সহ বাংলাদেশের প্রখ্যাত ওলামায়ে কেরাম এবং রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।
এছাড়াও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ জাকের পার্টি, ত্বরিক্বত ফেডারেশন বাংলাদেশ এর নেতৃবৃন্দ সহ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের অনুসারি সকল দরবারের পীর মাশায়েখগণ গভীর শোক প্রকাশ করেছেন।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ: