মিরপুরে আধা কিলোমিটার রাস্তায় দুর্ভোগ

আনিছুর রহমান সুজন
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২০ | ১১:১২
আনিছুর রহমান সুজন
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২০ | ১১:১২
Link Copied!
ফরিদগঞ্জ পৌরসভা টি (গ)শ্রেণী থেকে ( খ) শ্রেণীতে উন্নীত হওয়ার পরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি। পৌরসভার ৩নং ওয়ার্ডের উত্তর মিরপুর গ্রামে স্থানীয় বাসিন্দারা জানান, অন্য আটটি ওয়ার্ডের তুলনায় এই ওয়ার্ডের সিকিভাগ কাজ হয়েছে সিকি ভাগ কাজ হলেও তা হয়েছে পূর্ব মিরপুর এবং নোয়াগাঁও গ্রামে।
 উত্তর মিরপুর উন্নয়নমূলক কোন কাজ দৃশ্যমান হয়নি।
শুধু গরিব-দুঃখীদের ত্রাণ সহায়তা বয়স্ক বিধবা প্রতিবন্ধী ভাতা এবং দু-তিনটি সোলার স্ট্রীট ছাড়া দৃশ্যমান কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি।
ডা,শামসুল হক ভূঁইয়া এমপি তাকা কালীন কয়েকটি  সোলার  স্থাপন করা হয়েছে।
উত্তর মিরপুরে তালুকদার বাড়ি, বরকন্দাজ বাড়ি গাজি বাড়ি, ভূঁইয়াবাড়ি, বেপারি বাড়ি আটিয়াবাড়ী, চৌকিদার বাড়ি, খানবাড়ি এবং পৌরসভার শেষ গাজিবাড়ি এই ১০টি বাড়ির মানুষের চলাচল একটিমাত্র রাস্তা তালুকদার বাড়ী হইতে খানবাড়ি হয়ে গাজী বাড়ী পর্যন্ত।
মজার বিষয় মঞ্জিল হোসেন মেয়র থাকাকালীন এ রাস্তাটি ইটা দ্বারা সংস্কার করা হলে তা এখন চলাচলের অনুপযোগী।
কোন জায়গায় ভেঙে গেছে কোথাও পানি উঠে রাস্তার উপরে হাটু  পানি হয়ে যায় সৈয়দ আহমদ তালুকদার, রাকিব চৌধুরী, নাসির বরকন্দাজ, সিদ্দিকুর রহমান গাজী, হুমায়ুন আটিয়া, মোশারফ হোসেন রুনু, বলেন উত্তর মিরপুরের এই রাস্তাটি কার্পেটিং করে দিবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন সাবেক পৌর প্রশাসক শফিকুল ইসলাম পাটোয়ারী। পরবর্তীতে মঞ্জিল হোসেন করে দিবে বলে প্রতিশ্রুতি দেন তিনি আংশিক প্রতিশ্রুতি রেখেছেন। তিনি ইটা দ্বারা রাস্তাটি সোলিং করে দিয়েছেন।
 তার মেয়াদ শেষ হওয়ার পর বর্তমান মেয়র মাহফুজুল হক প্রতিশ্রুতি দিলেও অদ্যবধি রাস্তাটি কোন সংস্কার করেনি। স্থানীয় লোকজনের সহায়তায় মিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঠিকাদার আব্দুল মতিন কিছু কংক্রিটের দেন। পুরাতন ভবনের কংক্রিট এনে রাস্তায় দেওয়া হলে কিছু দিন ভালো ছিলো।
বর্তমানে ১০টি  বাড়িতে প্রায় ভোটার সংখ্যা ১২শ প্লাস।
সম্প্রতি দেখা গেছে নতুন মেয়র প্রার্থীরা মিরপুর গ্রামে গিয়ে এই প্রতিশ্রুতির ফুলঝুরি ঢালছে।
এ বিষয়ে বর্তমান মেয়র মাহফুজুল হকের সাথে মোবাইল ফোনে একাধিকবার ফোন করেও তাঁকে পাওয়া যায়নি।
পৌরসভার  সচিব একেএম খোরশেদ আলমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করে তাও সম্ভব হয়নি। ফরিদগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী নজরুল ইসলাম খান বলেন আগামী বরাদ্দ বাকি রাস্তা গুলো সংস্কার করা হবে।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ব্যারিস্টার সুমন গ্রেফতার ৪ জানুয়ারী (ঢাবি)র ভর্তি পরীক্ষা ৪ জানুয়ারি শুরু গণঅধিকার পরিষদের চাঁদপুর জেলা শাখার যুগ্ম আহ্বায়ক মনোনীত হলেন ইউনুস মাহমুদ মসজিদের সিলিং ফ্যানে ঝুলে যুবকের ‘আত্মহত্যা’ . সরকারে সাংবিধানিক বৈধতা নিয়ে সুস্পষ্ট বক্তব্য রাষ্ট্র পতির কচুয়ায় ভুয়া জন্মসনদ দিয়ে বিয়ে, ভুক্তভোগী পরিবারের অভিযোগ  ভাইকে ফাঁসাতে গিয়ে স্ত্রীকে কুপিয়ে হত্যা চরমোনাই’র নমুনায় তিন দিনব্যাপী মাহফিলের মাঠ প্রস্তুতের কার্যক্রম শুরু হাজীগঞ্জে যৌতুকের দাবীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড ১১ বছরে ঝরেছে এক লাখ ৫ হাজার ৩৩৮ প্রাণ! বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগের ঝটিকা মিছিল! . ৪৭ বিসিএসে সবচেয়ে বেশি পদ, ক্যাডার নিয়োগ ৩৫০০ শেখ হাসিনা রাজনীতির জন্য দেশে ফিরতে পারবেনা সাবেক মন্ত্রী ইমরান আহম্মেদ গ্রেফতার অস্ত্র ঠেকিয়ে ১২ লাখ টাকা ছিনতাই! আগ্নেয়াস্ত্রের ২৪০ গুলি, গ্রেনেড, রকেট বোম্বসহ ১ জন আটক কব্জি দিয়ে লিখে স্বপ্ন জয়,তবে অনিশ্চিতা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে কাঁকৈরতলা উত্তর পাড়ায় মাহফিল  ডেঙ্গুতে ২৪ঘন্টায় মৃত্যু ৬ সনাক্ত১২৯৮জন ইন্দোনেশিয়ায় বিমান বিধ্বস্ত নিহত ৪