হাজীগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ

স্বাধীন করেছিলাম বলেই আজকে তোমার দেশে তুমি স্বাধীন রাষ্টের নাগরিক – রফিকুল ইসলাম বীরউত্তম

মজিব পাটোয়ারী মজিব পাটোয়ারী চাঁদপুর
আপডেটঃ ফেব্রুয়ারি ২১, ২০২৪ | ১:০৯
মজিব পাটোয়ারী মজিব পাটোয়ারী চাঁদপুর
আপডেটঃ ফেব্রুয়ারি ২১, ২০২৪ | ১:০৯
Link Copied!

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বুধবার হাজীগঞ্জ সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে বক্তৃতা করেন, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টরের সেক্টর কমান্ডার সাবেক সফল সরাষ্ট্রমন্ত্রী মেজর(অব:)রফিকুল ইসলাম বীরউত্তম  এমপি।

বিজ্ঞাপন

তিনি তার বক্তৃতায় বলেন, এদেশের মানুষ ১৯৭১সালে মুক্তিযোদ্ধ করে দখলদার পাকিস্তান বাহিনী যারা  এদেশের মানুষের রক্ত চুষে খাচ্ছিলো, তাদের অত্যচার নিপিড়নে বাংলার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছিলো তখন তাদের বিরুদ্ধে আমরা যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। স্বাধীন করেছিলাম বলেই আজকে তোমার দেশে তুমি স্বাধীন রাষ্টের নাগরিক।

তুমি বাংলায় কথা বলো, বাংলায় গান গাও, বাংলায় স্বপ্ন দেখো। তোমর জীবনকে এই বাংলা ভাষা বাংলা সংস্কৃতি এর সাথে তোমাদের জীবন  জড়িত।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাপস শীল এর সভাপতিত্বে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসেন এর সঞ্চালনায় বিশেষ অথিতি হিসেবে বক্তৃতা করেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ।

বিজ্ঞাপন

অন্যান্যদের মাঝে আরো বক্তৃতা করেন, সহকারী কমিশনার(ভূমি) মেহেদী হাসান মানিক, হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার দে, অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রশিদ প্রমুখ।

বিভিন্ন ইভেন্টে অংশ নেয়া উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের  শিক্ষার্থীদের মাঝে পুরুষ্কার তুলে দেন রফিকুল ইসলাম বীরউত্তম  এমপি।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলন: সারাদেশে নিহত ১০, আহত পাঁচশতাধিক কোটা আন্দোলনে হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন সারাদেশে রেল যোগাযোগ বন্ধ আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ করবে শিক্ষার্থীরা অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শাহরাস্তিতে কৃষকের জমি কেটে এক পরিবারের জন্য রাস্তা করলেন চেয়ারম্যান হাজীগঞ্জে শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মতলবে রাতে রাস্তা কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ দেশের সব স্কুল- কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা আশুরার রোজার গুরুত্ব ও ফজিলত ফরিদগঞ্জে সম্পত্তি নিয়ে বহিরাগতদের দিয়ে সন্ত্রাসী হামলা: আহত ১২ চাঁদপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপ: আহত ১০ বাবা-মার সম্মানের কথা বলে নিজেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ১২৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ